৪ ও ৫ মার্চ মনোনয়নপত্র বাছাই : ২৯ মার্চ ভোট গ্রহণ

জীবননগর ও আলমডাঙ্গার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৮ জন, ১৫টি সংরক্ষিত সদস্য পদে ৪৪ জন এবং ৪৫টি সাধারণ সদস্য পদে ১৬০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার ৩টি ও আলমডাঙ্গা উপজেলার ২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিলো। আগামী ২৯ মার্চ বৃহস্পতিবার এ ৫টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫টি চেয়ারম্যান পদে ২৮ জন, ১৫টি সংরক্ষিত সদস্য পদে ৪৪জন এবং ৪৫টি সাধারণ সদস্য পদে ১৬০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ৪ ও ৫ মার্চ এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন রয়েছে ১২ মার্চ। এরপর দেয়া হবে প্রার্থীদের প্রতীক বরাদ্দ। এ ৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬১ হাজার ১৩৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৩০ হাজার ৬৫৮ জন এবং নারী ভোটার ৩০ হাজার ৪৭৮ জন।
জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়ন পরিষদে ভোটার সংখ্যা ১৩ হাজার ৩৭০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৬৬৫ জন এবং নারী ভোটার ৬ হাজার ৭০৫ জন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা ও ধানের শীষের প্রার্থীসহ মোট ৬জন, সংরক্ষিত সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। হাসাদাহ ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ১১৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৩৫ জন এবং নারী ভোটার ৭ হাজার ৮০ জন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা ও ধানের শীষ প্রার্থীসহ ৪ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৪৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। রায়পুর ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৬৭৭ জন এবং নারী ভোটার ৪ হাজার ৪১৬ জন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা ও ধানের শীষ প্রার্থীসহ ৬ জন, সংরক্ষিত সদস্য পদে ৭ জন এবং সাধারণ সদস্য পদে ২৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
আলমডাঙ্গা উপজেলার নাগদাহ ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬১৭ জন । এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৩০৬ জন এবং নারী ভোটার ৬ হাজার ৩১১ জন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা ও ধানের শীষ প্রার্থীসহ ৮ জন, সংরক্ষিত সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ২৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আইলহাস ইউনিয়ন পরিষদে মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৯৪১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৯৭৫ জন এবং নারী ভোটার ৫ হাজার ৯৬৬ জন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা ও ধানের শীষ প্রার্থীসহ ৪ জন, সংরক্ষিত সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ২৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
চুয়াডাঙ্গা জেলা নির্বাচন কর্মকর্তা রাজু আহমেদ বলেন, বর্তমানে ৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার জন্য সকল প্রার্থী, ভোটার, প্রশাসন ও সবশ্রেণির মানুষের সহযোগিতা প্রয়োজন। সেই লক্ষ্যে নির্বাচন কমিশন কাজ করে যাচ্ছে।