৩ ভাইয়ের বিরুদ্ধে ৫ বোনের নালিশ : আইনগত সহায়তা চেয়ে আবেদন

জমি রেজিস্ট্রির পর তিন ছেলে টাকার বান্ডিল কেড়ে নেয়ায় মানসিক ভারসাম্য হারিয়েছেন পিতা?

 

স্টাফ রিপোর্টার: ৫০ হাজার টাকার বান্ডিল হাতে দিয়ে সাড়ে তিন বিঘা জমি রেজিস্ট্রির পর সে টাকা কেড়ে নেয়ায় বৃদ্ধ পিতা মানসিক ভারসাম্য হারিয়েছেন। এ অভিযোগ তুলে চুয়াডাঙ্গা তালতলার ইশারত আলীর ৫ মেয়ে তাদের তিন ভাই ইসলাইল, আতিয়ার ও বারেকের নিকট থেকে জমি ফেরত নেয়ার আইনগত সহায়তা চেয়েছেন।

ইশারতের ৫ মেয়ে আছিয়া, আঁখিতারা, লাকিতারা, ইসমত আরা ও শামিন আরা গতকাল সোমবার দুপুরে চুয়াডাঙ্গা পলাশপাড়াস্থ মানবতা সংস্থার নিকট লিখিতভাবে আবেদন করে আইনগত সহায়তা চান। মানবতা সংস্থার নির্বাহী পরিচালক অ্যাড. মানি খন্দকার এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলেছেন, চুয়াডাঙ্গা তালতলা গোরস্তানপাড়ার ইশরাত আলী এক সময় রেলওয়ের শ্রমিক ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে অবসর জীবনযাপন করে আসছেন। বয়স বর্তমানে ৯০ এর কোঠায়। তার তিন ছেলে ইসলাইল, আতিয়ার ও বারেক ভুল বুঝিয়ে ৫০ হাজার টাকার বান্ডিল হাতে তুলে দিয়ে পিতার নিকট থেকে সাড়ে ৩ বিঘা জমি তাদের নামে রেজিস্ট্রি করিয়ে নেয়। রেজিস্ট্রির পরই টাকার বান্ডিল কেড়ে নেয়। সেই থেকেই ইশারত আলী মানসিকভাবে ভারসাম্য হারাতে থাকেন। সম্প্রতি তার অবস্থা গুরুতর হয়ে পড়ে। হাসপাতালে নিয়ে ভর্তিও করানো হয়। ইশারতকে হাসপাতাল থেকে বাড়ি ফিরিয়ে নেয়া হলেও অবস্থা সঙ্কটাপন্ন। এরই মাঝে তার ৫ মেয়ে লিখিতভাবে তাদের তিন ভাইয়ের বিরুদ্ধে পিতাকে ভুল বুঝিয়ে তাদেরকে ফাঁকি দিয়ে জমি রেজিস্ট্রি করিয়ে নিয়েছে মর্মে অভিযোগ তুলে আইনগত সহায়তা প্রার্থনা করেছেন।

আইনগত সহায়তা চেয়ে আবেদনপেশের সময় মানবতা সংস্থার নির্বাহী পরিচালকসহ সংস্থার গণসংযোগ কর্মকর্তা হাফিজ উদ্দীন হাবলু, মিডিয়া কর্মকর্তা হারুন অর রশিদ, প্যানেল আইনজীবী অ্যাড. জিল্লুর রহমান প্রমুখ। মানবতা সংস্থার পক্ষে সকল প্রকার সহযোগিতার প্রতিশ্রুতি দেয়া হয়েছে বলেও প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিগগিরই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।