হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপিকে নাগরিক সংবর্ধনা প্রদানের প্রস্তুতি প্রায় সম্পন্ন

আয়োজন চমৎকার করতেই কর্মসূচি নিয়ে চুলচেরা বিশ্লেষন

স্টাফ রিপোর্টার: দীর্ঘদিনের প্রত্যাশার প্রতিফলন হিসেবে জাতীয় সংসাদের হুইপ পেয়েছে চুয়াডাঙ্গাবাসী। চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে জাতীয় সংসদের গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়ে সম্মানিত করেছেন প্রধানমন্ত্রী। চুয়াডাঙ্গাবাসী তাকে প্রাণঢালা অভিনন্দন অব্যাহত রেখেছে। পৌরসভা তাকে নাগরিক সংবর্ধনার আয়োজন করেছে। আগামী ২২ ফেব্রুয়ারি সকাল ১০টায় নাগরিক সংবর্ধনায় অংশ নেবে সামাজিক, সাংস্কৃতিক অসংখ্য সংগঠন। আয়োজন ঘিরে ইতোমধ্যেই ফুটে উঠেছে সাজ সাজ রব।

কেমন হবে আয়োজন? চমৎকার করতেই কর্মসূচি নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। সাজানো গোছানো ও পরিচ্ছন্ন অনুষ্ঠানমালার পূর্ণতা দিতে দফায় দফায় প্রস্তুতিসভাও হয়েছে। গতকাল বুধবার বিকেলেও প্রস্তুতিসভার আয়োজন করা হয়। পৌরসভা মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটান। তিনি উপস্থিত সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সূধীবৃন্দের মতামতের ভিত্তিতে অনুষ্ঠানমালার খসড়া চিত্র তুলে ধরেন। সকলে সন্তোষ প্রকাশ করে নাগরিক সমাজকে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হওয়ার আহ্বান জানান। 

চুয়াডাঙ্গা পৌরসভার আয়োজনে ১০ম জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে নাগরিক সংবর্ধনা প্রদান উপলক্ষে গতকাল বুধবার বেলা সাড়ে ৩টায় চুয়াডাঙ্গা পৌরসভার সভাকক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়। নাগরিক সংবর্ধনা উপলক্ষে উপস্থিত সুধি, পেশাজীবী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ তাদের মতামত উপস্থাপন করেন। এ মতামতের ওপর ভিত্তি করে বেশ কিছু সিদ্ধান্ত গৃহিত হয়। যার মধ্যে রয়েছে- চুয়াডাঙ্গা শহীদ আবুল কাশেম সড়কের চুয়াডাঙ্গা পৌরসভার সম্মুখে নির্মিত গেটে পৌর মেয়র কর্তৃক হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে ফুলেল শুভেচ্ছা প্রদান, পৌরসভা থেকে জেলা শিল্পকলা একাডেমী পর্যন্ত সড়কের এক পাশে পূর্ব নির্ধারিত সংগঠনের প্রতিনিধিগণ ফুল নিয়ে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে হুইপকে ফুলেল শুভেচ্ছা প্রদান করবেন এবং সড়কের অপরপাশে থাকবে পৌরসভা ও জেলার সাধারণ নাগরিকগণ। ফুলেল শুভেচ্ছা গ্রহণের সময় হুইপের সাথে দলীয় কোনো কর্মকর্তা থাকবেন না। চুয়াডাঙ্গা পৌর মেয়র সাথে থেকে জেলা শিল্পকলা একাডেমী পর্যন্ত হুইপকে নিয়ে যাবেন। এরপর শিল্পকলা একাডেমীর প্রধান ফটকে চুয়াডাঙ্গা পৌর পরিষদের পক্ষে মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনসহ কাউন্সিলরগণ হুইপকে আনুষ্ঠানিকভাবে নাগরিক সংবর্ধনা জানাবেন। এরপর শিল্পকলা একাডেমী চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের প্রতিটি বছরের সংখ্যা অনুযায়ী উড্ডয়ন করা হবে গ্যাসবেলুন, সেই সাথে হুইপকে বিএনসিসির মাধ্যমে প্রদান করা হবে গার্ড অব অনার। সেখান থেকে হুইপকে নেয়া হবে মঞ্চের সামনের সংরক্ষিত আসনে। এরপর পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে শুরু করা হবে নির্ধারিত নাগরিক সংবর্ধনার কার্যক্রম। উল্লেখ্য, নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানটি ডিশ ক্যাবলের মাধ্যমে জেলাব্যাপি সম্প্রচার করা হবে। গতকাল অনুষ্ঠিত নাগরিক সংবর্ধনার প্রস্তুতিসভায় উপস্থিত ছিলেন জেলা শিল্প ও বণিক সমিতির প্রতিনিধি, পৌর কাউন্সিলর, জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি, চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির প্রতিনিধি, বিভিন্ন এনজিও প্রতিনিধিসহ পৌরসভাধীন সুশীল সমাজের প্রতিনিধিগণ।

১০ম জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার এমপি গতকাল চুয়াডাঙ্গায় ফেরেন। তিনি সার্কিট হাউজে উপস্থিত হলে গার্ড অব অনার প্রদান করা হয়। জেলা প্রশাসনের সাথে সংক্ষিপ্ত মতবিনিময়ে অংশ নেন।