হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বরাবর বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার মর্যাদা রক্ষা কমিটির স্মারক লিপি পেশ

স্টাফ রিপোর্টার: বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের সংগঠন সাধারণ শিক্ষা ক্যাডার মর্যাদা রক্ষা কমিটির চুয়াডাঙ্গা শাখার নেতৃবৃন্দ কর্তৃক চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য হুইপ বীরমুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বরাবর স্মারক লিপি পেশ করেছে। ‘নো বিসিএস নো ক্যাডার’ স্লোগানকে সামনের রেখে স্মারক পেশ করা হয়।
বিসিএস পরীক্ষা ছাড়াই বিসিএস ক্যাডার ভুক্তি বন্ধে প্রধানমন্ত্রীর অনুশাসন, ‘জাতীয় শিক্ষা নীতি-২০১০’ ও বিসিএস নিয়োগ বিধি ১৯৮১’র নির্দেশনা অনুযায়ী কলেজ জাতীয়করণ আদেশের আগেই জাতীয়করণের প্রক্রিয়াধীন কলেজ সমূহের শিক্ষকদের ক্যাডার বহির্ভূত রেখে তাদের নিয়োগ, পদায়ন ও পদোন্নতি সংক্রান্ত আলাদা বিধিমালা প্রণয়নের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের দাবিতে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বরাবর স্মারক লিপিটি পেশ করা হয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় কমিটির আহ্বায়ক এসএম কামাল আহমেদ ও সদস্য সচিব শওকত হোসেন স্বাক্ষরিত স্মারক লিপিটি চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে উপস্থিত হয়ে সাধারণ শিক্ষা ক্যাডার মর্যাদা রক্ষা কমিটির নেতৃবৃন্দ জমা দেন।
স্মরকলিপিটি গ্রহণকালে হুইপ নেতৃবৃন্দকে আশ্বস্থ করে বলেন, প্রধানমন্ত্রী শিক্ষার ব্যাপারে সব সময় ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করে থাকেন। তোমাদের যুগোপযোগী দাবির বিষয়টি তুলে ধরে স্মারক লিপিটি আমি প্রধানমন্ত্রীর দফতরে পাঠিয়ে দেবো। স্মারকলিপি পেশ অনুষ্ঠানে জেলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, চুযাডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক ফরহাদ উদ্দিন, দেলোয়ার হোসেন, জাহিদুল হাসান, মহসিন কবীর, হেলাল উদ্দীন, মৌসুমী হোসেন ও মারফত আলী। চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজের মাসুদ পারভেজ, দর্শনা সরকারি করেলেজের জাহাঙ্গীর আলম খান, আশরাফুল আলম ও ইকরামুল হক।