হিন্দুত্ব ও নাস্তিক্যবাদী শিক্ষা আইন ও শিক্ষানীতি এবং বিতর্কিত সিলেবাস বাতিলের দাবিতে দেশব্যাপী ইসলামী আন্দোলনের স্মারকলিপি পেশ

 

স্টাফ রিপোর্টার: হিন্দুত্ববাদ কায়েমের চক্রান্ত রুখে দিয়ে শিক্ষার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে। গতকাল রোববার চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ ও  কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন জেলায় জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ কার হয়েছে।

এক প্রেসবিজ্ঞেপ্তিতে জানানো হয়েছে, গতকাল ইসলামী আন্দোল চুয়াডাঙ্গা জেলা শাখার নেতৃবৃন্দ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা শাখার সেক্রেটারি ডা. জিনারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইমরান সরকার, শ্রমিক আন্দোলনের সভাপতি শেখ পেয়ার মোহাম্মদ প্রচার সম্পাদক মাসুম বিল্লাহ, আতাউর রহমান মাসুম, মোজাফফর হোসেন, জাকির হোসেন প্রমুখ।

পূর্ব জমায়েত গুলোতে জেলা নেতৃবৃন্দ বলেন, ভারতের প্রেসক্রিশন অনুযায়ী সংবিধান থেকে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস তুলে দিয়ে ধর্মনিরপেক্ষতা স্থাপন করার পর সরকারের মদদে কতিপয় হিন্দু ও নাস্তিক সিলেবাসে পরিবর্তন এনে হিন্দুত্ব ও নাস্তিক্যবাদ কায়েমে আদাজল খেয়ে মাঠে নেমেছে। এসব কর্মসূচিতে জেলা নেতৃবৃন্দ নিম্মোক্ত বিষয়গুলো অন্তর্ভূক্ত করে আমাদের সন্তানদের মুসলমানিত্ব ধ্বংস করে হিন্দুত্ব ও নাস্তিক্যবাদে নিয়ে যাচ্ছে বলে, তা বাতিলের দাবি জানান। অন্যথায় আমাদের ইমান ও আমলের হেফাজতের স্বার্থে দেশবাসীকে সাথে নিয়ে সর্বাত্মক আন্দোলন গড়ে তেলা হবে।