হরিণাকুণ্ডু সাতব্রিজ পানি উন্নয়ন বোর্ডের জায়গা গিলে খাচ্ছে অবৈধ দখলদাররা : কর্তৃপক্ষ নীরব

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকু-ু উপজেলা সাতব্রিজ পানি উন্নয়ন বোর্ডের প্রধান সেচ খাল স্থানীয় কয়েকজন প্রভাবশালীর নিয়ন্ত্রণে রয়েছে পূর্ব থেকেই। খালের পাড় দখল করে পাকা ঘর নির্মাণ করে ব্যবসা বাণিজ্য চলছে রমরমা। এছড়াও প্রধান সেচ খাল জুড়ে গড়ে উঠেছে গ্রাম্য হাটবাজার। সেখান থেকে ওইসব প্রভাবশালীরা ব্যক্তিগতভাবে খাজনা তুলে আত্মসাত করছেন। বদলে যাচ্ছে পানি উন্নয়ন বোর্ডের সেচ খালের প্রাকৃতিক সৌন্দর্য। সাতব্রিজ পানি উন্নয়ন বোর্ডের জায়গা গিলে খাচ্ছে অবৈধ দখলদাররা। দখলের রামরাজত্ব চলছে সাতব্রিজে। ওই এলাকার কয়েকজন প্রভাবশালী বছরের পর বছর ধরে দখল করে রেখেছে পানি উন্নয়ন বোর্ডের জায়গা। অসহায় হয়ে পড়েছে পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষ। হরিশপুর গ্রামের ভুষি মাল ব্যবসায়ী আদালত হোসেন জানান, তিনি অনেক টাকা ব্যয়ে একটি বহুতল ভবন নির্মাণ করেছেন। কিন্তু ভবনের সামনের রাস্তায় অবৈধভাবে দোকান নির্মাণ করায় যানবাহনসহ পথচারীদের চলাচলে বিঘ্ন ঘটছে। দীর্ঘদিন ধরে ওই রাস্তায় সিরাজুল, ইছাহক, সাদু মেম্বার, জালাল উদ্দীন, হাফিজুর রহমান, নিজাম মেম্বার, দিদারুল আলমসহ বেশ কয়েকজন প্রভাবশালী পাউবোর জায়গা দখল করে পাকা দোকান ঘর নির্মাণ করেছেন।
সকল অবৈধ দোকান ঘর উচ্ছেদের জন্য পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে এলাকাবাসী দাবি তুলেছেন। একটি সূত্র জানিয়েছে, পাউবো কর্তৃপক্ষের ২জন অসাধু ব্যক্তির যোগসাজসে স্থানীয় কয়েকজন ব্যক্তি দীর্ঘদিন ধরে সেচ খালের জায়গা দখল করে স্থায়ীভাবে পাকা দোকান ঘর তৈরি করে ভোগ দখল করছেন। সাতব্রিজে স্থাপনা ভাঙ্গার জন্য শাখা কর্মকর্তা তৎপর থাকলেও শেষ পর্যন্ত তা হয়ে ওঠেনি। শাখা কর্মকর্তা আশরাফুল সিদ্দিকি সে সময় লিয়াকত, মোজাম, আকুল সহ ৪জনের নামে একটি নোটিশ করেন ঘর ভাঙার জন্য। এছাড়াও খালের পাড় দখল হওয়ায় প্রশস্ত রাস্তা সরু রাস্তাতে পরিণত হয়েছে। সূত্র আরও জানায়, পাউবোর কিছু অসাধু কর্মকর্তার কারণে সাতব্রিজের অবৈধ স্থাপনা উচ্ছেদ সম্ভব হচ্ছে না। এ ব্যাপারে হরিণাকুণ্ডু পানি উন্নয়ন বোর্ডের শাখা কর্মকর্তা সাদ্দাম হোসেন জানান, এ উপজেলায় নতুন যোগদান করেছি। সাতব্রিজ বাজারে সদ্য নির্মিত পাকা স্থাপনা ও অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য যা যা করা প্রয়োজন তা বাস্তবে রূপ দেয়া হবে। এছাড়াও সাতব্রিজসহ উপজেলার বিভিন্ন এলাকার সেচ খালের ভেতর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য খুব শিগগিরই অভিযান চালানো হবে। কেউ আইনকে উপেক্ষা করলে তার বিরুদ্ধে কঠোরভাবে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।
চুয়াডাঙ্গা সদর হিজলগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত
বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর হিজলগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ে গত শনিবার সকাল ১০টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটির মধ্যে ছিলো আলোচনা, মিলাদ মাহফিল ও কেক কাটা। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাইফুল আজম মিন্টু, প্রধান শিক্ষক আনোয়ার হোসেন স্বপন, সহকারী প্রধান শিক্ষক আলী হোসেন, হিজলগাড়ী বাজার কমিটির সভাপতি মীর মফিজ উদ্দীন, শিক্ষক শফিকুল ইসলাম, সাজেদুর রহমান, আজিজুল হক, ওয়াজেদ আলী, আবুল হোসেন, শাহাবুদ্দিন, শাহানাজ পরভীন, শেফালী বেগম, মাসুদ রানা, বেগমপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রিজভী আহম্মেদ প্রমুখ ।