হরিণাকুণ্ডুর গোবরাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বদরগঞ্জ ব্যুরো: ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোবরাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে মোটা অঙ্কের অথের্র বিনিময়ে পিয়ন কাম-নাইগার্ড নিয়োগের অভিযোগ উঠেছে।

গত সোমবার এলাকাবাসী লিখিত অভিযোগে জানিয়েছে, গত ২৭ ফেব্রুয়ারি সরকারি বিধি মোতাবেক ঝিনাইহের হরিণাকুণ্ডুর গোবরাপাড়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন পিয়ন কাম-নাইগার্ড নিয়োগে দরখাস্ত আহবান করা হয়। পরিচালনা কমিটির সভাপতি মো. হবিবার রহমান ও প্রধান শিক্ষক মো. ফজলুর রহমান ওই কমিটির অন্য সদস্যদের না জানিয়ে তারা নিজ ক্ষমতাবলে অর্থের বিনিময়ে একই গ্রামের সাইফুল হকের ছেলে এনামুল হাসানকে নিয়োগ দেন। তাছাড়া বিদ্যালয়ের সভাপতি হবিবার ও প্রধান শিক্ষক ফজলুর রহমান এলাকার একাধিক প্রার্থীর কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে নির্বাহী কর্মকর্তা উপজেলা শিক্ষা অফিসারের পরামর্শে ক্ষমতাসীন দল কর্তৃক প্রার্থীকে নিয়োগ নিয়েছেন বলে এমন খবর শোনা যাচ্ছে। এ নিয়ে গোবরাপাড়া গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে।

অনেকেই ক্ষেভের সাথে জানিয়েছে, ক্ষমতাসীন দলের সহায়তায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার, কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক মিলে এ নিয়োগ বাণিজ্য করলেও বিষয়টি দেখার কেউ নেই। স্বচ্ছতার ভিত্তিতে পিয়ন কাম-নাইগার্ড নিয়োগের জন্য ঝিনাইদহ জেলা প্রশাসকের নিকট দাবি জানিয়েছে গোবরাপাড়া গ্রামবাসী। এ ব্যাপারে গোবরাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হবিবার রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি মাথাভাঙ্গাকে বলেন, সরকারি বিধি মোতাবেক পিয়ন কাম-নাইগার্ড নিয়োগ দেয়া হয়েছে। অর্থ নেয়ার বিষয়টি ভিত্তিহীন বলে তিনি জানান।