স্থলবন্দরের স্থান নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে

মেহেরপুর অফিস: মেহেরপুরে স্থলবন্দরের স্থান নির্ধারণ নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। তবে জেলার যেকোনো স্থানে স্থলবন্দর স্থাপনে কোনো আপত্তি নেই স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরামের। গতকাল শুক্রবার বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক সভা শেষে প্রেসবিজ্ঞপ্তিতে এমনটি জানিয়েছে স্থলবন্দর বাস্তবায়ন ফোরাম।

প্রেসবিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, জেলাবাসীর প্রাণের দাবি আন্দোলনের মধ্যদিয়ে সরকারের কাছে তুলে ধরেছে স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরাম। কিন্তু কিছু মানুষ বুড়িপোতা কিংবা মুজিবনগরে স্থলবন্দর স্থাপন করতে হবে এসব বিষয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। তাই ফোরামের স্পষ্ট বক্তব্য, আমরা শুধু স্থলবন্দর চাই। নির্দিষ্ট কোনো স্থান আমাদের দাবি নয়। জেলার যেকোনো স্থানে এটি স্থাপিত হতে পারে। স্থান নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোনো সুযোগ নেই।

জনপ্রতিনিধি ও সরকারের উচ্চপর্যায়ের ব্যক্তিবর্গের আশ্বাসে গত ১৬ এপ্রিলের পূর্ব ঘোষিত অনশন কর্মসূচি স্থগিত করা হয় জানিয়ে প্রেসবিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নৌপরিবহনমন্ত্রী শাহজাহন খান আশ্বাস দিয়েছেন আগামী তিন মাসের মধ্যে স্থলবন্দরের দৃশ্যমান কাজ শুরু হবে। এটি না হলে আবারো আন্দোলন শুরু হবে। ফোরামের ডাকে সাড়া দিয়ে মেহেরপুর ও ঢাকায় অনুষ্ঠিত বিভিন্ন কর্মসূচিতে জেলাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন- মেহেরপুরে স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরামের মুখপাত্র এমএএস ইমন, জেলা ছাত্রলীগের সভাপতি সাফুয়ান আহমেদ রূপক, স্থলবন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংগঠক একে আজাদ সাগর, রাহিনুর জামান পোলেন, আতিক স্বপন প্রমুখ।