সামার ইউনিভাসাইড গেমস-এ অংশগ্রহণের জন্য বাংলাদেশ দলের ঢাকা ত্যাগ

ইবি প্রতিনিধি: দক্ষিণ কোরিয়ায় গুয়ানজুতে ৩ থেকে ১৪ জুলাই অনুষ্ঠিতব্য পৃথিবীর দ্বিতীয় বৃহৎ ক্রীড়া প্রতিযোগিতা ২৮-তম সামার ইউনিভাসাইড গেমসে অংশগ্রহণের লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট বাংলাদেশ দল ঢাকা ত্যাগ করেছে। তারা ৩০ জুন বিমানযোগে কোরিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষাবিভাগ সূত্রে জানা যায়, দক্ষিণ কোরিয়ায় গুয়ানজুতে ৩ থেকে ১৪ জুলাই অনুষ্ঠিতব্য পৃথিবীর দ্বিতীয় বৃহৎ ক্রীড়া প্রতিযোগিতা ২৮-তম সামার ইউনিভাসাইড গেমসে অংশগ্রহণের লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট বাংলাদেশ দল মঙ্গলবার ঢাকা ত্যাগ করেছে। মঙ্গলবার বিমানযোগে তারা বাংলাদেশ ত্যাগ করেন। দলে রয়েছেন- প্রতিযোগী হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফিরোজ হোসেন ও তাসলিমা আক্তার মনি, দল প্রধান হিসেবে হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রুহুল আমিন, কোচ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শারীরিক ও শিক্ষা বিভাগের পরিচালক মোহাম্মদ সোহেল এবং টিম ম্যানেজার হিসেবে হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সাদাত হোসেন।

প্রসঙ্গত, তাসলিমা আক্তার মনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষ ও ফিরোজ হোসেন একই বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র। দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব্য সামার ইউনিভাসাইড গেমসে অংশগ্রহণের বাংলাদেশ থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তারা মনোনীত হন।