শৈলকুপায় সপরিবারে ৬ জনের ইসলাম ধর্ম গ্রহণ

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার হাটফাজিলপুর গ্রামের আনন্দ সরকার বর্তমান নাম ওসমান গনি (৫০), স্ত্রি দিপালী রানী থেকে রাবেয়া বসরী (৪০), ছেলেদের বর্তমান নাম ওলিউল্লাহ (২৫), সুমন (২২), রানা (১২) ও ওমর আলীসহ (৪) ৬ সদস্যকে নিয়ে সনাতন ধর্ম ছেড়ে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছে। গত সোমবার রাতে তারা ধর্মান্তরিত হন।

এলাকাসূত্রে জানা গেছে, দীর্ঘ তিন মাস পূর্ব থেকে আনন্দ সরকার সপরিবার নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করার ঘোষণা দেয়। স্থানীয় বিভিন্ন লোকের কাছে সহযোগিতা চাইলে ধর্ম পরির্বতনের কোনো সহযোগিতা না পেয়ে নিরুপায় হয়ে হাটফাজিলপুর মানব কল্যাণ দাতা সংস্থার সদস্যদের নিকট স্মরণাপন্ন হয়। তখন সংস্থার সদস্যরা স্থানীয় চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাসকে বিষয়টি অবগত করলে তিনি এই সংস্থার সদস্যদের ওপর সমস্ত দায়িত্ব অর্পণ করেন। দাতা সংস্থার সদস্যরা আনন্দ সরকারের সপরিবারের সদস্য নিয়ে গত ১৬ এপ্রিল ঝিনাইদহ বিজ্ঞ জেলা নোটারি পাবলিকের কার্যালয়ে উপস্থিত হয়ে অ্যাফিডেভিটের মাধ্যমে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করে। এদিকে এই ঘটনা গ্রামে পৌঁছানোর আগেই এলাকায় জানাজানি হলে তার বাড়িতে শ শ লোকের সমাগম ঘটে। তাৎক্ষণিক স্থানীয় চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাস মানব কল্যাণ দাতা সংস্থার সদস্য নিয়ে হাটফাজিলপুর বাজার জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা ইদ্রিস আলীকে দিয়ে তওবা ও কালেমা পাঠ করিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করায়। এ সময় স্থানীয় জনগণের সহযোগিতায় মানবকল্যাণ দাতা সংস্থার সদস্যদের মাধ্যমে নবমুসলিম ওসমান গনির পরিবারের সদস্যদেরকে পাঞ্জাবি, পায়জামা, বোরকা, টুপি, তজবি, কোরআন শরিফ ও চাল-ডালসহ পরিবারের সমস্ত আসবাবপত্র কিনে দেন বলে মানব কল্যাণ দাতা সংস্থার সভাপতি আব্দুল রাজ্জাক মোল্লা জানান।

এই ব্যাপারে নবমুসলিম ওসমান গনির স্ত্রী রাবেয়া বেগম সাংবাদিকদের জানান, দীর্ঘ তিন বছর আগে তাদের বাড়িতে হঠাৎ একজন আলেম ব্যক্তি উপস্থিত হয়ে নামাজ আদায় করতে চায় তখন সে দিশেহারা হয়ে মাটি দিয়ে তার ঘরের বারান্দার এক পাশে লেপে দেয় এবং বাক্স থেকে একটা নতুন চাদর এনে দিয়ে তাকে নামাজ আদায়ের ব্যবস্থা করি। নামাজ শেষে উপস্থিত আলেম ব্যক্তির পরিচয় জানতে চাইলে তিনি বলেন, আমার বাড়ি ওপারে বলে চলে যায়। চলে যাওয়ার কিছু সময় পরে তাকে অনেক খোঁজাখুঁজি করে এলাকার কোথাও পাওয়া যায়নি। তখন থেকেই আনন্দ সরকারের সদস্যরা ইসলাম ধর্মের প্রতি অনুগত হয়ে পড়ে এবং ইসলাম ধর্ম গ্রহণ করার জন্য অস্থির হয়ে পড়ে। ঘটনাটি আনন্দ সরকারের স্ত্রী তার সব আত্মীয়স্বজনদেরকে জানালে তারা কেউ কোনো বাধা প্রদান করেনি। যে কারণে আনন্দ সরকার পরিবারের সদস্যদের নিয়ে স্বেচ্ছায় গত সোমবার রাতে মানব ক্যলাণ দাতা সংস্থার মাধ্যমে হাটফাজিলপুর বাজারে শ শ লোকের উপস্থিতে সনাতন ধর্ম ছেড়ে তওবা ও কালেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান হেলাল উদ্দিন বিশ্বাস জানান, আমার উপস্থিতেই তারা সপরিবারে মিলে ইসলাম ধর্ম গ্রহণ করে।