শৈলকুপায় আ.লীগ ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে আধিপত্যের লড়াই

 

ঝিনাইদহ প্রতিনিধি: নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে ততোই শৈলকুপার বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ ও একই দলের বিদ্রোহী প্রার্থীদের মাঠ দখলের লড়াই তীব্র থেকে তীব্রতর হচ্ছে। আধিপত্য বিস্তারের এই লড়াই এলাকায় আতংক সৃষ্টি করছে।

আগামী ৪ জুন শৈলকুপার ১৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ১৪০টি কেন্দ্রের মধ্যে সবগুলো কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নত করেছে শৈলকুপা উপজেলা নির্বাচন অফিস। উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমানও বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত হওয়ার বহু আগ থেকেই আবাইপুর, কাঁচেরকোল, মির্জাপুর, উমেদপুর ও বগুড়া ইউনিয়নে একাধিক সংঘর্ষ বাধে। এতে হতাহতের ঘটনাও ঘটেছে। পুলিশকে এসব সংঘাত থামাতে বেগ পেতে হচ্ছে।

শৈলকুপা থানা পুলিশের দেয়া তথ্য মতে গত এক মাসের ব্যবধানে শৈলকুপার মির্জাপুর ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী ফিরোজ ও একই দলের বিদ্রোহী প্রার্থী মকবুল হোসেনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। নিত্যানন্দপুর ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী মফিজুল ও বিদ্রোহী প্রার্থী ফারুকের মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটে। গত কয়েকদিন ধরে সেখানে আধিপত্য বিস্তার নিয়ে মারামারি লেগেই আছে।

এ বিষয়ে শৈলকুপা থানার ওসি মহিবুল ইসলাম জানান, ১৪টি ইউনিয়নের মধ্যে ৪/৫টি ব্যতিত বাকী গুলোতে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। তিনি জানান, কিছু ইউনিয়নে আওয়ামী লীগ ও একই দলের বিদ্রোহী প্রার্থীদের সমর্থকরা বিশৃঙ্খলার চেষ্টা করছে। আমরা শক্তভাবে তা দমনের চেষ্টা করছি।