শেখ হাসিনার বিশেষ উদ্যোগ শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় চুয়াডাঙ্গায় মহিলা সমাবেশ

 

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ব্রান্ডিং শীর্ষক প্রচার কার্যক্রমের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের আয়োজনে সদর উপজেলার তিতুদহ ইউনিয়ন পরিষদের সভাকক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান আকতার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা। বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আতিয়ার রহমান। ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সম্পর্কে সূচনা বক্তব্য প্রদান করেন জেলা তথ্য অফিসার আবুবকর সিদ্দীক।

সমাবেশের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে হলে, প্রধানমন্ত্রীর প্রতিটি উদ্যোগকে সম্মিলিতভাবে এগিয়ে নিতে হবে। প্রতিটি নাগরিককে শিক্ষিত ও দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের যে সীমিত সম্পদ রয়েছে তার সুষ্ঠু ও পরিকল্পিত ব্যবহার নিশ্চিত করতে হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, আশ্রয়ন প্রকল্প, শিক্ষা সহায়তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক প্রভৃতি কর্মসূচিগুলোকে সাফল্যমণ্ডিত করার ক্ষেত্রে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়া সমাজ থেকে বাল্যবিবাহ, যৌতুক, লিঙ্গবৈষম্য ও নারী নির্যাতন প্রতিরোধে সকলকে সোচ্চার হওয়ার অনুরোধ জানান।

সমাবেশে বক্তব্য প্রদান করেন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ঝর্না রানী পাল,  ইউপি সচিব ফয়জুর রহমান ও ইউপি সদস্য ফজলুর রহমান। তারা বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ তৃণমূল পর্যায়ের মহিলাদের সম্পৃক্ত করার করার জন্য জেলা তথ্য অফিসের কার্যক্রম আরো বিস্তৃত পরামর্শ দেন। অনুষ্ঠিত মহিলা সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মহিলা অংশগ্রহণ করেন।