শুধু দলমত নয় ধর্ম-বর্ণ নির্বিশেষেও সিক্ত সম্পাদক

জন্মদিন : উপচেপড়া ফুলেল শুভেচ্ছা আর বাঁধভাঙা ভালোবাসা

 

স্টাফ রিপোর্টার: শুধু দলমত নির্বিশেষেই নয়, ধর্ম-বর্ণের বিভেদ টপকে উপচেপড়া ফুলেল শুভেচ্ছায় সিক্ত দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক প্রেসক্লাব সেক্রেটারি সরদার আল আমিন। জন্মদিনের পূর্বরাত থেকে শুরু, পরবর্তী রাতের মধ্যরাত পর্যন্ত শুভেচ্ছা বিনিময়ে ব্যস্ত সময়ই শুধু কাটেনি তার, তিনি সর্বস্তরের ভালোবাসা আর দীর্ঘায়ু কামনায় মাঝে মাঝেই আবেগাপ্লুত হয়েছেন। জানিয়েছেন সকলের প্রতি কৃতজ্ঞতা। চেয়েছেন মাতা-পিতার সুস্থতা দু সন্তানের সাফল্য কামনায় দোয়া।

৪ জানুয়ারি দৈনিক মাথাভাঙ্গা পরিবারের অন্যতম উৎসবের দিন। আনন্দের দিন। হবে না? এইদিনেই তো ভূমিষ্ঠ হন মাথাভাঙ্গার প্রাণপুরুষ তথা সম্পাদক সরদার আল আমিন। প্রায় প্রতিবছরের এদিনে ঘটা করে জন্মদিন পালন করে মাথাভাঙ্গা পরিবার। সহধর্মিণীসহ দু সন্তানের আয়োজনও থাকে উদ্দীপনার। আর পাঠককূলের? সর্বস্তরের পাঠকের ভালোবাসা আর দিক নির্দেশনায় যে পত্রিকার অগ্রযাত্রা, সেই পত্রিকার সম্পাদকের জন্মদিনে উৎসব সর্বস্তরেই থাকে যেন প্রাণছোঁয়া। তা না হলে কয়েক হাজার পাঠকের ক্ষুদ্রবার্তা ভেসে ওঠে নাকি সেলফোন তথা মোবাইলফোনে? ইমেল, ফেসবুকের শুভেচ্ছা অগণিত।

জন্মদিনের পূর্বের রাত ১২টা এবং তার পরবর্তী আয়োজন ইতোমধ্যেই সকলের জানা। জন্মদিনের সকালটা? সত্যিই ছিলো ভালোবাসার আলোয় ভরা। চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের তরফে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপপাশি মিষ্টি মুখের ধুম পড়ে সম্পাদক গৃহের আঙিনা। এরপর প্রতিনিধিদের পালাক্রমে শুভেচ্ছা বিনিময়ে ঘড়ির কাঁটা ঘুরতে থাকে দ্রুত। বিকেল সাড়ে ৪টায় চুয়াডাঙ্গায় কর্মরত সাংবাদিক, দৈনিক মাথাভাঙ্গার স্টাফ, বিক্রয় প্রতিনিধিসহ সকলের উপস্থিতিতে কাটা হয় কেক। বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিট সভাপতি শরিফ উদ্দীন হাসুর নেতৃত্বে গান আর করতালিতে অংশ নেন সর্বস্তরের সাধারণ মানুষও। সন্ধ্যায় পারিবারিকভাবে কেক কাটা হয়। পাশে ছিলেন সহধর্মিণী স্কুলশিক্ষিকা লুনা শারমীন শশীসহ দু ছেলে শ্রেষ্ঠ আর শীর্ষ। সন্ধ্যা ৮টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে ক্লাব সভাপতি মাহতাব উদ্দীনের শুভ কামনা বক্তব্যসহ বিশেষ দোয়া, আর কেক কাটার মধ্যদিয়ে প্রেসক্লাব সদস্যরা উৎসবে মেতে ওঠেন। প্রেসক্লাস সেক্রেটারির জন্মদিনে উৎসবে কমতি থাকলে কি চলে? রাতে দৌলাতদিয়াড়ের সমাজকর্মী লাল্টুসহ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জিপু, রিপনুল হাসানের যেমন শুভেচ্ছা বিনিময়ে রাতের আঁধার কেটে সম্পাদকের কুঠিরে নেমে আসে উজ্জ্বলতা। এরই মাঝে হিন্দু-খ্রিস্টান-বৌদ্ধ ঐক্যপরিষদ নেতৃবৃন্দ ফুল নিয়ে হাজির হন সম্পাদকের বাসায়। দীর্ঘ সময় ধরে চলে শুভেচ্ছা বিনিময়ের মাঝে সম্পাদক পত্নীর পিঠা পায়েশের আপ্যায়ন। চুয়াডাঙ্গা লেখক সঙ্ঘের সম্পাদক কবি ময়নুল হাসান মধ্যরাতে ভালোবাসা মাখা ফুলের ডালি নিয়ে হাজির হন। মুগ্ধ করেন সম্পাদক পরিবারের সকলকে। নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমীর ক্ষুদে খেলোয়াড়রা প্রেসক্লাবে ফুল দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানায়। এ সময় সম্পাদক তাদের সাথে হেসে খেলে কিছু সময় কাটান।

উল্লেখ্য, ১৯৭০ সালের ৪ জানুয়ারি চুয়াডাঙ্গা শহরতলী দৌলাতদিয়াড় সরদারপাড়াস্থ সরদার পরিবারে জন্মগ্রহণ করেন সরদার আল আমিন। তিনি তার জন্মদিনে সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।