রক্তাক্ত আসাম :নিহত৩২

 

মাথাভাঙ্গা মনিটর: ভারতের আসামে সংখ্যালঘু মুসলমানদের ওপর বোড়ো জঙ্গিদের নৃশংস হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে।
পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতভর তল্লাশি চালিয়ে বাকসা জেলার খাগড়াবাড়িগ্রাম থেকে পাঁচ শিশু ওদু নারীসহ ৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এর আগেবৃহস্পতিবার রাতে কোকড়াঝাড় ও বাকসা জেলায় কয়েকটি বাড়িতে স্বয়ংক্রিয় অস্ত্রনিয়ে হামলা চালিয়ে নারী ও শিশুসহ ২৩ বাংলাভাষী মুসলমানকে হত্যা করেনিষিদ্ধঘোষিত ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট অব বোড়োল্যান্ডের সন্ত্রাসীরা।
এ ঘটনায় জড়িত সন্দেহে বকসা থেকে ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।জিজ্ঞাসাবাদের জন্য তাদের কোকড়াঝাড় নিয়ে যাওয়া হয়েছে। বকসা, কোকড়াঝাড়সহআসামের তিন রাজ্যে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। জারি করা হয়েছে সান্ধ্যআইন। তবে সেনা মোতায়েনের পরও হামলা চালিয়েছে জঙ্গিরা। গুরুতর আহত অবস্থায়১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বর্বরোচিত এ হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা করেছেন কংগ্রেস সভানেত্রীসোনিয়া গান্ধী। ক্ষোভ প্রকাশ করেছে আবসু, আমসু, এবিআমসু-সহ অসমের বিভিন্নদল ও সংগঠন।আমসুর বিবৃতিতে বলা হয়েছে, বোড়োল্যান্ড ও সংখ্যালঘুরনিরাপত্তার প্রতি সরকারি উদাসীনতার কারণেই এই ঘটনা ঘটল। ঘটনার নৈতিক দায়নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে মুখ্যমন্ত্রী তরুণ গগৈর পদত্যাগ দাবি করেন এবিআমসুরনেতা লাসিকুল ইসলাম।আসামের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ এ হত্যাকাণ্ডের নিন্দা করেন। রাজ্য সরকারেরপক্ষ থেকে নিহতদের পরিবার ও আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।