মেহেরপুর-মুজিবনগর সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

 

মুজিবনগর প্রতিনিরধি/মেহেরপুর অফিস: মেহেরপুর-মুজিবনগর সড়কের দু পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। গতকাল বুধবার দুপুর থেকে সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের সহায়তায় এ অভিযান শুরু হয়েছে। এ পর্যন্ত শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মেহেরপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সাধন কুমার বিশ্বাস জানান, মেহেরপুর থেকে মুজিবনগর পর্যন্ত ১৫ কিলোমিটার সড়কের দু পাশে সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়েছে। গতকাল বুধবার বিকেল ৩টা পর্যন্ত শতাধিক কাঁচা-পাকা ঘরবাড়ি, দোকানসহ বিভিন্ন প্রকার স্থাপনা এবং সড়কের পাশে অবৈধভাবে রাখা ইট-বালুসহ বিভিন্ন উপকরণ বুলড্রেজার চালিয়ে সরিয়ে দেয়া হয়েছে। মুজিবনগর দিবস উপলক্ষে এ কার্যক্রম শুরু হয়েছে। আজ বৃহস্পতিবারের মধ্যে এ কাজ সম্পন্ন হবে বলে জানান তিনি।

এদিকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে কয়েকদিন আগে এলাকায় মাইকিং করে সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু অবৈধ দখলদারদের কাছ থেকে তেমন কোনো সাড়া মেলেনি। তাই অভিযান চালিয়ে সরিয়ে দেয়া হচ্ছে বলে জানান মেহেরপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী তানভির আহম্মেদ।

অভিযানে সহযোগিতা করছেন মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেনের ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন বলেন, শান্তিপূর্ণভাবে অপসারণ কার্যক্রম চলছে। দু পাশে যারা দখল করে স্থাপনা নির্মাণ ও জিনিসপত্র রেখেছিলেন তাদের কাছ থেকেও সহযোগিতা পাওয়া যাচ্ছে।