মেহেরপুর গাংনীতে পূর্ব শত্রুতার জেরে কৃষকের বাড়িতে আগুন দেয়ার অভিযোগ

গরু অঙ্গার : বাঁচাতে গিয়ে ঝলছে গেছে পিতাপুত্র

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনীর ঝিনেরপুল এলাকায় অগ্নিকাণ্ডে পুড়ে মারা গেছে এক কৃষক পরিবারের ৩ গরু। আগুনে ঝলসে গেছে আরও ৩ গরু। এসময় আহত হয়েছেন গৃহকর্তা আজাহার মণ্ডল (৬০) ও তার ছেলে মিজানুর রহমান মদন (২৮)। গত শুক্রবার দিনগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। পূর্ব শত্রুতার জের ধরে কেউ আগুন লাগিয়ে দিয়েছে বলে ধারণা করছেন ভুক্তভোগীরা। এ ঘটনায় ওই কৃষকের পরিবারে বিরাজ করছে শোকের ছায়া।

ভুক্তভোগীসূত্রে জানা গেছে, ঝিনেরপুল এলাকার কৃষক আজাহার মণ্ডলের বাড়িতে আকস্মিক অগ্নিকাণ্ড দেখতে পান পরিবারের লোকজন। তাদের চিৎকারে প্রতিবেশী এগিয়ে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। গোয়ালে থাকা ৬ গরুর মধ্যে ৩টি রক্ষা করা সম্ভব হলেও বাকি ৩টি পুড়ে মারা যায়। গরু বাঁচাতে গিয়ে কৃষক আজাহার মণ্ডল ও তার ছেলে মিজানুর রহমানের শরীরের বিভিন্ন অঙ্গ আগুনে ঝল যায়। আগুনে ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগীরা। পরে মেহেরপুর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। রাতেই আহত পিতা-পুত্রকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে তারা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

আজহার মণ্ডল জানান, গোয়ালঘরে মশার কয়েল, সাঁজাল (মশা তাড়ানোর জন্য আগুন দিয়ে ধোয়া তৈরি) ব্যবহার করা হয় না। অপরদিকে বাড়িতে বৈদ্যুতিক সংযোগ নেই। তাই আগুন ধরার কোনো সুযোগ নেই। বাড়ির বাইরে থেকে কেউ আগুন লাগিয়ে দিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মেহেরপুর ফায়ার সার্ভিসের সাব অফিসার পারভেজ আক্তার চৌধুরী জানান, প্রাথমিকভাবে ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি নিরুপন করা হয়েছে। আগুনের সূত্রপাত্র সম্পর্কে এখনো নিশ্চিত নয় ফায়ার সার্ভিস। এদিকে রাতেই গাংনী থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। অগ্নিকাণ্ডের বিষয়ে তদন্ত করছে পুলিশ।