মেহেরপুর ও কুষ্টিয়ায়ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে অভিন্ন মামলা দায়ের

মেহেরপুর অফিস: ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে এবার মেহেরপুর আদালতে মামলা হয়েছে। 10 কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মানহানির মামলাটি করেছেন মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আরিফুল এনাম বকুল। অপরদিকে কুষ্টিয়াতেও গতকাল অভিন্ন বিষয়ে পৃথক মামলা দায়ের করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ নাজমুল আলমের আদালতে উপস্থিত হয়ে তিনি এ মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরীকে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, ২০০৭ সালের ৩ জুন ডেইলি স্টার পত্রিকার অনলাইন সংস্করণে বর্তমান প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার বিরদ্ধে মিথ্যা ও অপবাদমূলক মানহানিকর খবর প্রকাশ করা হয়। যার ফলে ১/১১ এর সময় শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। দীর্ঘ সময় কারাবাসের পর তিনি মুক্ত হন। এতে তার অপূরণীয় ক্ষতি সাধিত হয়। ক্ষতির পরিমাণ হবে প্রায় ১০ কোটি টাকা। বাদী আরজিতে আরো উল্লেখ করেন, দীর্ঘ সময় পরে মাহফুজ আনাম বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের কাছে তার ভুল স্বীকার করেন। এতে সারাদেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত চাঞ্চল্য ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। তার এ কাজ রাষ্ট্রদ্রোহিতার শামিল।

কুষ্টিয়া প্রতিনিধি জানিয়েছেন, ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে কুষ্টিয়ার আদালতে একটি মামলা হয়েছে। ৫০ হাজার কোটি টাকার মানহানির অভিযোগে কুষ্টিয়া অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি করেন আমরা মুজিব সেনা জেলা কমিটির সভাপতি আসাদুল হক সলেমান নামে এক নেতা। তিনি কুষ্টিয়া শহরের বাসিন্দা। গত সোমবার বিকেল চারটায় মামলাটি বাদীর পক্ষে দাখিল করেন কুষ্টিয়া আদালতের আইনজীবী আহমেদ মুনির। তিনি বলেন, মামলাটি শুনানি শেষে আদালতে আমলে নিয়েছেন বিজ্ঞ বিচারক মোস্তাফিজুর রহমান।