মেহেরপুরে সাংবাদিক টিটুর স্মরণসভায় সাংবাদিকবৃন্দ : স্বপ্ন পুরণে প্রেসক্লাব ঘিরেই ঐক্যবদ্ধ হতে হবে

 

মেহেরপুর অফিস: আতিকুর রহমান টিটু মেহেরপুর জেলার সাংবাদিকতার ইতিহাসে এক উজ্জ্বল নক্ষত্র। জীবনের শেষ সময় পর্যন্ত তিনি সাংবাদিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে সংগ্রাম করে গেছেন। স্বপ্ন দেখতেন এক ও অভিন্ন আদর্শের। প্রেসক্লাবকে ঘিরেই সাংবাদিকরা যেনো ঐক্যবদ্ধ থাকে। সাংবাদিকতার শুরু থেকেই প্রেসক্লাবকেই প্রতিষ্ঠিত করার প্রাণান্তর চেষ্টা করে গেছেন। টিটুর সেই স্বপ্ন বাস্তবায়নে জেলার সাংবাদিকরা যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে কোনো অপশক্তি সমাজের বিবেককে ভিন্নপথে প্রবাহিত করতে পারবে না। গতকাল বৃহস্পতিবার বিকেলে মেহেরপুর নিউজ ২৪ ডটকম কার্যালয়ে প্রয়াত আতিকুর রহমান টিটুর স্মরণসভা ও দোয়া মাহফিলে উপরোক্ত প্রতিক্রিয়া ব্যক্ত করেন সাংবাদিকরা।

টিটুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বক্তব্যে সাংবাদিকবৃন্দ বলেন- সৎ ও বস্তুনিষ্টতার প্রতীক ছিলেন প্রয়াত আতিকুর রহমান টিটু। চরম প্রতিকুল পরিবেশেও তিনি অপশক্তির কাছে মাথানত করেননি। নীতিতে তিনি ছিলেন অবিচল। টিটুর সাংবাদিকতার কর্মময় জীবনের বিভিন্ন বিষয় তুলে ধরে সিনিয়র সাংবাদিকবৃন্দ আরও বলেন, তার শেখার আগ্রহ যেমনি ছিলো, তেমনি ছিলো বস্তুনিষ্টতা নিশ্চিত করার চেষ্টা। আতিকুর রহমান টিটু যে আদর্শ রেখে গেছেন তা জেলার সাংবাদিকদের জন্য একটি অনুকরণীয় দৃষ্টান্ত। টিটুর মৃত্যুর পর আজ জেলার সকল সাংবাদিক এক কাতারে সমবেত হয়েছেন তা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুর নিউজ ২৪ ডটকম সম্পাদক মণ্ডলীর সভাপতি রফিক-উল আলম। সম্পাদক মাজেদুল হক মানিকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মেহেরপুর নিউজ ২৪ ডটকমের বার্তা সম্পাদক রাশেদুজ্জামান। অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি রুহুল কুদ্দুস টিটো, উপদেষ্টা তুহিন আরণ্য ও কামারুজ্জামান খান, সিনিয়র সাংবাদিক তোযাম্মেল আযম, আলামিন হোসেন ও মিজানুর রহমান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আতিকুর রহমান টিটুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন ভৈরব জামে মসজিদের ঈমাম হাফেজ বজলুর রহমান।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে এটিএন বাংলা/এটিএন নিউজ প্রতিনিধি ও মেহেরপুর প্রেসক্লাবের উপদেষ্টা আতিকুর রহমান টিটু মৃত্যুবরণ করেন।