মেহেরপুরে সাংবাদিকদের কলমবিরতি পালন : পরবর্তী কর্মসূচি প্রত্যাহার

 

মেহেরপুর অফিস: দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মাহবুবুল হক পোলেনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আধাঘণ্টা কলমবিরতি করেছেন মেহেরপুরের সাংবাদিকবৃন্দ। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় মেহেরপুর প্রেসক্লাবের সমনে এ কলমবিরতির আয়োজন করা হয়। এ সময় কলমবিরতিতে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন। পরে উদ্বুব্ধ পরিস্থিতি নিয়ে পরে প্রেসক্লাব মিলনায়তনে এক জরুরিসভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের উপদেষ্টা তুহিন আরণ্যের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরিসভায় মতামত তুলে ধরে বক্তব্য রাখেন- প্রেসক্লাবের সাবেক সভাপতি রশিদ হাসান খান আলো, সাবেক সাধারণ সম্পদক মিজানুর রহমান, সাংবাদিক ওয়াজেদুল হক জেদু, কামারুজ্জামান খাঁন, গোলাম মোস্তফা, ফারুক হোসেন, মাহবুবুল হক পোলেন, আমিরুল ইসলাম অল্ডাম, মাজেদুল হক মানিক, জুলফিকার আলী কানন, ফজলুল হক, ইয়াদুল মোমিন, রাশেদুজ্জামান, রেজ আন উল বাশার তাপস, মেহের আমজাদ, আবু আক্তার, নাসের চৌধুরী, মাহবুব হোসেন প্রমুখ।

সভার একপর্যায়ে কথা হয় মেহেরপুর-১ আসনের এমপি অধ্যাপক ফরহাদ হোসেনের সাথে। তার আশ্বাসে সাংবাদিকদের আগামী দিনের কর্মসূচি প্রত্যাহার করে নেয়া হয়। তিনি চীন সফর থেকে ফিরে এসে আগামী ২২ জুন সাংবাদিকদের সাথে বসে উদ্ভূত পরিস্থিতি সমাধান করবেন বলে তিনি জানান।

এর আগে গত ২ জুন সাংবাদিকদের পেশাগত নিরাপত্তাসহ সকল সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন মেহেরপুরের সাংবাদিকরা।