মেহেরপুরে প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত

মেহেরপুর অফিস: মেহেরপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৪ এর লিখিত পরীক্ষা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। গতকাল শনিবার বেলা ২টা থেকে ৩টা ২০ মিনিট পর্যন্ত মেহেরপুরের মোট ১২টি শিক্ষা প্রতিষ্ঠানে ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নিয়োগ পরীক্ষার লিখিত পরীক্ষায় জেলায় মোট ৫ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৩ হাজার ৯৩৩ জন অংশগ্রহণ করেন। এদের মধ্যে মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে ৮শ পরীক্ষার্থীর মধ্যে ৬২৪ জন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬শ পরীক্ষার্থীর মধ্যে ৪৬৪ জন, মেহেরপুর সরকারি কলেজে ৬৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৯২ জন, সরকারি মহিলা কলেজে ৪শ পরীক্ষার্থীর মধ্যে ৩২৩ জন, সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ৪শ পরীক্ষার্থীর মধ্যে ৩০৫ জন, পৌর ডিগ্রি কলেজে ৪শ পরীক্ষার্থীর মধ্যে ৩১১ জন, মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজে ৩শ পরীক্ষার্থীর মধ্যে ২৬২ জন, কবি নজরুল শিক্ষা মঞ্জিলে ৩শ পরীক্ষার্থীর মধ্যে ২৩৭ জন, জিনিয়াস ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে ৪শ পরীক্ষার্থীর মধ্যে ৩১৪ জন, মুক্তিযোদ্ধা আহম্মদ আলী টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে ২শ পরীক্ষার্থীর মধ্যে ১৪৭ জন, মেহেরপুর দারুল উলুম আহমদীয়া ফাজিল মাদ্রাসায় ৩শ পরীক্ষার্থীর মধ্যে ২২৫ জন এবং গোভীপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৩শ পরীক্ষার্থীর মধ্যে ২২৯ জন অংশগ্রহণ করেন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা পরিচালনার জন্য প্রতিটি কেন্দ্রে প্রয়োজনীয় সংখ্যক কক্ষ পরিদর্শকের পাশাপাশি একজন করে ম্যাজিস্ট্রেট, একজন করে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ও প্রয়োজনীয় সংখ্যক পুলিশ নিয়োগ করা হয়। জেলা প্রশাসক মাহমুদ হোসেন বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হেমায়েত হোসেন এ সময় তার সাথে ছিলেন।