মেহেরপুরে পৃথকভাবে মহিলা আওয়ামী লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মেহেরপুর অফিস: মেহেরপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির মধ্যে ছিলো বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা ও আলোচনাসভা। গতকাল মঙ্গলবার বিকেলে মেহেরপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তহমিনা খাতুনের নেতৃত্বে বাসস্ট্যান্ড থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি হোটেল বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এরপরে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তহমিনা খাতুনের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. গোলাম রসুল। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ জয়নাল আবেদীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা যুবলীগের যুগ্মআহবায়ক শহিদুল ইসলাম পেরেশান। অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি সুফিয়া আক্তার জামিলা, সাধারণ সম্পাদক সামছুন নাহার ঝুনু, পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোনালিসা ফেরদৌস এ্যানি, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলামিন হোসেন, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, মুজিবনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক শেখ মিসকিন, জেলা যুবলীগের সদস্য ইয়ানুস আলী, ছাত্রনেতা রাশেদ লতিফ প্রমুখ। আলোচনাসভা শেষে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদেরের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এদিকে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য লাভলী ইয়াসমিনের সভাপতিত্বে জেলা মহিলা আওয়ামী লীগের সার্কিট হাউজ রোড কার্যালয় চত্বরে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে ও আলোচনাসভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজান আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান ও গাংনী থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা নূর জাহান বেগম। মেহেরপুর শহর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রেহেনা মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদিকা মাহফুজা খাতুন মুক্তা, মুজিবনগর থানা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা মিনুয়ারা, সদর থানা মহিলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদিকা বেদানা আক্তার, সদর থানা মহিলা আওয়ামী লীগের সহসভানেত্রী আমেনা খাতুন, যুগ্ম সম্পাদিকা সুফিয়া আক্তার প্রমুখ।
এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মাতা ফজিলাতুন নেছার মৃত্যুতে অনুষ্ঠানে কেক না কেটে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কোর্ট মসজিদের পেশইমাম আলহাজ মাওরানা আনছার উদ্দীন বেলালী।