মেহেরপুরে নাশকতা মামলায় জেল হাজতে জামায়াতের ১০ কর্মী

 

মেহেরপুর অফিস: মেহেরপুরে নাশকতা মামলায় জামায়াতের ১৪ জন কর্মী আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করলে তাদের মধ্যে ১০ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানা হয়েছে। গতকাল বুধবার বিকেলে মেহেরপুরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মহিদুজ্জমান এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- মেহেরপুর সদর উপজেলার রাইপুর গ্রামের জামায়াতকর্মী আতিকুল, তালহা, মেছের আলী, দুদু হোসেন, আব্দুল গনি ও জামের আলী, বন্দর গ্রামের নুরুল হুদা, যাদবপুর গ্রামের দাউদ আলী, রাজাপুর গ্রামের আজির উদ্দিন ও কুলবাড়িয়া গ্রামের মাহবুল ইসলাম।

মামলার এজাহারে জানা গেছে, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ট্রাইব্যুনাল জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর ফাঁসির রায় ঘোষণা করেন। ওই দিন সন্ধ্যায় ক্ষুব্ধ হয়ে মামলার আসামিরা শহরজুড়ে অতর্কিত হামলা চালিয়ে ভাঙচুর ও জ্বালাও পোড়াওয়ের ঘটনা ঘটায়। ওই ঘটনার পরদিন সদর থানার এসআই গাজী ইকবাল হোসেন ৭৬ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকে আসামিরা আত্মগোপনে ছিলেন। অবশেষে বুধবার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহিদুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক ১৪ জনের মধ্যে ১০ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলায় আসামিপক্ষে কামরুল হাসান এবং রাষ্ট্রপক্ষে সিএসআই কামাল হোসেন আইনজীবীর ভূমিকা পালন করেন।

মেহেরপুর জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন জানান, ওই মামলায় ১৪ জন জামায়াতকর্মী জামিনের আবেদন করে আত্মসমর্পণ করলে বিচারক ১০ জনের জামিন নামঞ্জুর করেছেন।