মেহেরপুরের সাংবাদিক পোলেনের বাড়িতে দুর্বৃত্তের হামলা :  প্রেসক্লাবে প্রতিবাদসভা 

মেহেরপুর অফিস: বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় ভবিষ্যৎ নিরাপতার আশংকায় মেহেরপুরের সাংবাদিক ও বাংলাদেশ প্রতিদিনের মেহেরপুর জেলা প্রতিনিধি মাহাবুবুল হক পোলেন মেহেরপুর সদর থানায় সাধারণ ডায়েরী করেছেন। শনিবার দুপুরে তিনি নিজে সদর থানায় হাজির হয়ে এই সাধারণ ডায়েরী করেন ( যার নং ৫৭৮, তারিখ: ১৪/০৩/২০২০, থানা-মেহেরপুর সদর)।
সাংবাদিক পোলেন তার জিডিতে উল্লেখ করেন, তিনি বর্তমানে বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। গত শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে মুখে কাপড় বাঁধা কয়েকজন দুর্বৃত্ত শহরের কাঁশাড়ি পাড়ার আবুল হোসেন সড়কে অবস্থিত নিজ বাড়িতে হামলা চালায়। এসময় তারা তার বাড়ির মেইন গেইট ভাঙ্গার চেষ্টা চালায়। আশেপাশের লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা রেজিস্ট্রেশন বিহীন লাল রংয়ের মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।
তবে সাংবাদিক পোলেন, আমাকে হত্যার উদ্দেশ্যই সন্ত্রাসীরা বাড়িতে এ হামলা চালিয়েছে । তবে এলাকাবাসির প্রতিবাদে তা সফল হয়নি। তিনি বলেন, গত ১২ মার্চ বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় “মুজিবনগরে সরকারি রাজস্ব যুব মহিলা লীগ নেত্রীর আঁচলে’ এই শিরোনামে সংবাদ প্রকাশের পর থেকেই তাকে বিভিন্নভাবে গুমকি ধামকি দিয়ে আসছে একটি গ্রুপ। গতরাতের ঘটনা তারই জের হতে পারে। উল্লেখ্য, একই সংবাদের জেরে দক্ষিণ পশ্চিমাঞ্চলের মুজিবনগর প্রতিনিধি সোহাগ কেউ বাড়ি থেকে তুলে নিয়ে যায় সন্ত্রাসীরা।সাংবাদিক পোলেন বলেন, কযেকজনের মুখোশ পরিহিত একটি সন্ত্রাসী দল মোটর সাইকেলযোগে তার বাড়িতে আসে । প্রথমে তারা বাড়ির বাহিরে থেকে অকথ্য গালিগালাজ করতে থাকে এবং গেইট ভাঙ্গার চেষ্টা চালায়।
বাংলাদেশ প্রতিদিনের মেহেরপুর জেলা প্রতিনিধি মাহবুবুল হক পোলেন এর বাড়িতে হামলার প্রতিবাদে জেলা প্রেসক্লাবের নির্বাহী কমিটি শনিবার সন্ধ্যায় প্রতিবাদ সভা করেছে। জেলা প্রেসক্লাবের সভাপতি তোজাম্মেল আজমের সভাপতিত্বে সভায় দোষীদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়। গত শুক্রবার ১৩ ই মার্চ রাত দশটার দিকে কালো কাপড় দিয়ে মুখ বাঁধা একদল দুর্বৃত্ত পোলেনের বাড়ীর গেট ভেঙে ভেতরে প্রবেশ করার চেষ্টা করে। বাড়ির অভ্যন্তরে ইট পাথর ছুড়ে মারার পাশাপাশি প্রাণনাশের হুমকি দেয়। সেই সাথে সাংবাদিকের বাড়িতে হামলা ও প্রাণনাশের হুমকি দেওয়ায় তীব্র প্রতিবাদ জানানো হয়। একইসাথে আইনশৃঙ্খলা বাহিনীকে এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলার সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচার প্রক্রিয়া করার আহ্বান জানানো হয়। এসময় জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি নাসের চৌধুরী সাধারন সম্পাদক মাবুব চাদু, সাবেক সাধারন সম্পাদক ইয়াদুল মোমেন, দপ্তর সম্পাদক মাসুদ রানা, নির্বাহী সদস্য মিজানুর রহমানসহ সাংবাদিককেরা উপস্থিত ছিলেন।