মুজিবনগরে অস্ত্র-গুলি ও বোমাসহ দুই যুবক গ্রেফতার

 

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুর মুজিবনগর উপজেলার দারিয়াপুর গ্রাম থেকে দেশীয় বন্দুক, ২ রাউন্ড গুলি ও ২টি বোমাসহ মিঠুন হোসেন (২৫) ও সাহাদত হোসেন (২৪) নামের দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার দুজন চিহ্নিত চাঁদাবাজ বলে দাবি পুলিশের। রোববার মধ্য রাতে দারিয়াপুর গ্রামের একটি ইটভাটা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে বলে জানান ওসি। গ্রেফতার মিঠুন মেহেরপুর ঘোষপাড়ার মৃত আবু বক্করের ছেলে এবং লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার শিবপুর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে সাহাদাত হেসেন।

মুজিবনগর থানা ওসি কাজী কামাল হোসেন জানান, দারিয়াপুর গ্রামের জাহাঙ্গীরের ইটভাটায় রোববার রাত সাড়ে তিনটার দিকে একদল অস্ত্রধারী সন্ত্রাসী আক্রমণ করে। তারা অস্ত্রের মুখে শ্রমিকদের ভয় দেখিয়ে মালিকের কাছে চাঁদা দাবি করে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে এসআই মতিউর রহমান ও উত্তম চক্রবর্তীকে সঙ্গীয় ফোর্সসহ প্রেরণ করা হয়। ইটভাটা এলাকায় পুলিশের ওই দলটি পৌঁছুলে সন্ত্রাসীরা পিছু হটতে থাকে। পুলিশও বিষয়টি টের পেয়ে তাদেরকে আটকের চেষ্টা করে। দৌড়ে পালানোর সময় মিঠুন ও শাহাদতকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। তাদের কাছ থেকে ১টি দেশীয় বন্দুক, ২ রাউন্ড গুলি ও ২টি বোমার উদ্ধার করা হয়। তবে পালিয়ে যায় তাদের সঙ্গীয় কয়েকজন।

এদিকে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সহযোগী কয়েকজনের নাম স্বীকার করেছে গ্রেফতার দুজন। তাদেরকে গ্রেফতারের চেষ্টাও করছে পুলিশ। মিঠুন ও সাহাদত এবং তাদের কয়েকজন সহযোগীর নামে মুজিবনগর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতার দুজনকে মেহেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।