মহেশপুরে বিয়ের আগে গর্ভবতী : জীবন্ত শিশু দাফনের অভিযোগ

 

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুরে জীবন্ত শিশুকে দাফন করতে গিয়ে বিপাকে পড়েন এক পাষণ্ড মা। মেডিসিনের মাধ্যমে জীবন্ত শিশু পুত্রের গর্ভপাত ঘটানো হয়। গতকাল বৃহস্পতিবার বাউলী মাঠপাড়া গ্রামে এ ঘটনা ঘটানো হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ ও গ্রামবাসীসূত্রে জানা গেছে, মহেশপুর উপজেলার বাউলী মাঠপাড়া গ্রামের ইজ্জত আলীর মেয়ে ৯ম শ্রেণির ছাত্রী সাগরিকা খাতুন (১৬) বিয়ের আগেই গর্ভবতী হয়ে পড়ে। একই গ্রামের মনির হোসেনের ছেলে সোহাগের সাথে দীর্ঘ ২ বছর যাবৎ প্রেম করে আসছিলো সাগরিকা। এক পর্যায় শারীরিক সম্পর্কের কারণে সাগরিকা গর্ভবতী হয়ে পড়ে। দীর্ঘ ৮-৯ মাস পর প্রেমের ফসল হিসেবে বৃহস্পতিবার সকালে মেডিসিনের মাধ্যমে জীবন্ত পুত্র শিশুর গর্ভপাত ঘটায়। গোপনে সাগরিকা ও তার মা জীবন্ত শিশুটিকে মাটি চাপা দেয়ার সময় শিশুর কান্নার শব্দে স্থানীয় ইউপি সদস্য মাহাবুলের ভাই তা দেখে ফেলেন। এ সময় হইচই পড়ে গেলে স্থানীয় লোকজন এসে শিশুটিকে উদ্ধার করে। স্থানীয় লোকজন এ নিয়ে সালিস দরবারে বসলে শিশুটি মারা যায়। পরে শিশুটিকে নিয়ম অনুযায়ী দাফন করা হয়। উভয় পরিবারের সাথে যোগাযোগ করলে তারা এ ব্যাপারে কোনো কথা বলতে রাজি হয়নি।

এ বিষয়ে ইউপি সদস্য মাহাবুলের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, শিশুটিকে দাফন করা হয়েছে। আগামী শনিবার সালিসের মাধ্যমে এর সুষ্ঠু বিচার করা হবে। নেপা ইউপি চেয়ারম্যান শামছুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেন।

এ বিষয়ে মহেশপুর থানার ওসির সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এ ব্যাপারে এখনো পর্যন্ত কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।