মহেশপুরে ডাক্তারকে ভ্রামমাণ আদালতের জরিমানা

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুরে মোস্তফা জামান নামের এক চিকিৎসককে ২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রামমাণ আদালত। হতকাল সোমবার বিকেলে মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশাফুর রহমান এ আদেশ দেন। মহেশপুর ল্যাবস্কিন মেডিকেল অ্যান্ড ডায়গনস্টিক সেন্টারের মালিক মোস্তফা জামান মহেশপুর উপজেলার জুগিহুদা গ্রামের সফর আলীর ছেলে। এর আগেও তিনি নরসিংদী জেলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাভোগ করেছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার আশাফুর রহমান জানান, দীর্ঘদিন যাবৎ মোস্তফা জামান শহরের ল্যাবস্কিন মেডিকেল অ্যান্ড ডায়গনস্টিক সেন্টারে অনেকগুলো সাইনবোর্ড ঝুলিয়ে রোগী দেখে আসছিলেন। সোমবার দুপুরে তাকে চ্যালেন্স করে কাগজপত্র দেখতে চাইলে তিনি কোনো সার্টিফিকেট দেখাতে পারেননি। মোস্তফা জামান জানান, উচ্চ আদালতে মামলা করার কারণে কোনো ডিগ্রির সার্টিফিকেট তার কাছে নেই। বিকেলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ফেলোশিপের কোনো কাগজপত্র না থাকায় তাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলেও তিনি জানান।

উপজেলা নির্বাহী অফিসার আশাফুর রহমান আরও জানান, জামান এর আগে বিএমডিসির রেজিস্ট্রেশন না থাকার অভিযোগে নরসিংদী জেলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাভোগ করেন। এদিকে মহেশপুরবাসী অভিযোগ করেছেন, লন্ডন থেকে ফেলোশিপ ও ভারতের পিএইচডি ডিগ্রি ঝুলিয়ে মোস্তফা জামান রোগীদের সাথে প্রতারণা করে যাচ্ছেন অনেক দিন ধরে। মূলত এসব বিদেশি ডিগ্রি তার নিজের বানানো।