বড়দের অসতর্কতার খেসারত দিচ্ছে শিশুরা – চুয়াডাঙ্গার পৃথক স্থানে দু শিশুর বিষপান

স্টাফ রিপোর্টার: বড়দের অসতর্কতায় চুয়াডাঙ্গার পৃথক দু গ্রামের দু শিশু বিষপানে গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। দু শিশুকেই চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসাধীন রাখা হয়েছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা সদরের শঙ্করচন্দ্র ইউনিয়নের উকতো গ্রামের খলিল মণ্ডলের ৪ বছর বয়সী ছেলে সুফিয়ান ও ৬ বছরের ছেলে তোফাজ্জেল বাড়ির পাশে খেলছিলো। গতকাল রোববার বিকেলে বাড়ির পাশে খেলার সময় কুড়িয়ে পায় একটি বোতল। বোতলে ট্যাং রয়েছে ধারণা করে শিশু সুফিয়ান মুখে দেয়। বড় ভাই তোফাজ্জেল না বুঝে তা খেতে উদ্বুদ্ধ করে। কিছুক্ষণের মধ্যে শিশু সুফিয়ানের মুখ দিয়ে লালা ঝরতে শুরু করলে নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। কে বা কারা বিষের বোতল বাড়ির পাশে ফেলেছে তা অবশ্য নিশ্চিত করে জানা যায়নি। ব্যবহারকারীর অসাবধানতার কারণেই শিশু এখন মৃত্যুশয্যায়।

অপরদিকে চুয়াডাঙ্গা জেলা সদরের কুতুবপুর ইউনিয়নের জুগিরহুদা গ্রামে নানিবাড়ি বেড়াতে এসে দু বছরের শিশু হোসাইন কুড়িয়ে পাওয়া দানাদার বিষের মোড়ক মুখে দিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। সে আলমডাঙ্গার পল্লি খাসকররার তালুককরার মালয়েশিয়া প্রবাসী রাকিবুল ইসলামের ছেলে। সদ্য দেশে ফেরা রাকিবুল গত পরশু তার দু বছরের শিশু সন্তানসহ স্ত্রীকে সাথে নিয়ে শ্বশুরবাড়ি সরোজগঞ্জের জুগিরহুদায় বেড়াতে যান। বাড়ির উঠোনে কুড়িয়ে পাওয়া দানাদার বিষের মোড়ক মুখে দেয় শিশু হোসাইন। গতকাল রোববার বিকেলে এ ঘটনা ঘটে। সাথে সাথে তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। চিকিৎসা চলছে। চিকিৎসক বলেছেন, শিশু হোসাইন অনেকটাই আশঙ্কামুক্ত।