ব্রাইট মডেল স্কুলের পরিচালকের বিরুদ্ধে এসএসসি পরীক্ষার হলের দু’কক্ষ পরিদর্শক শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগ : শাস্তির দাবিতে স্মারকলিপি প্রদান

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার ব্রাইট মডেল স্কুলের (কোচিং সেন্টার) পরিচালক কর্তৃক দু’কক্ষ পরিদর্শক শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত এসএসসি’র গণিত পরীক্ষায় পরীক্ষার্থীদের অশ্লীল আচরণ ও হৈ চৈ করতে নিষেধ করায় ব্রাইট মডেল স্কুল (কোচিং সেন্টার) পরিচালক জাকারিয়া হিরো ওই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করা হয়। দুই শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় গতকাল সকল পরিদর্শক শিক্ষকদের পক্ষ থেকে থানায় জিডি দায়ের এবং উপজেলা নির্বাহী অফিসার ও শিক্ষা অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে যে, গত ১০ ফেব্রুয়ারি আলমডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ২০১ নং কক্ষে এসএসসি গণিত পরীক্ষা চলাকালে পরীক্ষার্থীরা হৈ চৈ ও অশ্লীল আচরণ শুরু করে। সে সময় ওই রুমে কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করেন দু’শিক্ষক জামজামি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের আবুল কাশেম ও জেএস মাধ্যমিক বিদ্যালয়ের সাইদুজ্জামান। তারা পরীক্ষার্থীদের নকল করতে ও উচ্ছৃঙ্খল আচরণ করতে নিষেধ করেন। এতে ব্রাইট মডেল স্কুল নামের এক কোচিং সেন্টারের পরিচালক জাকারিয়া হিরো ক্ষিপ্ত হয়ে ওঠেন। ওইদিন বিকেলে জাকারিয়া হিরোর নেতৃত্বে ১৫-১৬টি মোটরসাইকেলে প্রায় ৪০-৫০ জন উপজেলার ডাউকি গ্রামে শিক্ষক আবুল কাশেমের বাড়ি ও কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার হালসার সাইদুজ্জামানের বাড়িতে গিয়ে তাদেরকে শারীরিকভাবে লঞ্ছিত করে। পরবর্তীতে তাদের পরীক্ষার হলে না যাবার জন্য হুমকি ও গণপিটুনি দেয়ার ভয় দেখানো হয়।
এদিকে, এ ঘটনা জানজানি হলে রোববার ওই কেন্দ্রের সকল কক্ষ পরিদর্শক একত্রিত হয়ে থানায় জাকারিয়া হিরো’র নামে সাধারণ ডায়েরি করেন। পরে দুপুরের দিকে তারা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার সীমা শারমিন ও মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট স্মারকলিপি প্রদান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এ সময় শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন এম সবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, বেলগাছি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম, কুমারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান, বাদল স্মৃতি একাডেমির প্রধান শিক্ষক নুরুল ইসলাম, পাইকপাড়া জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, শিক্ষক আমিরুল ইসলাম, আশরাফুল হক, মিরাজুল ইসলাম, মারফত আলী, হেলাল, মাহফুজুর রহমান, ইমাদুল হক, আব্দুল মালেক বাবুল আক্তার, রবিউল ইসলাম প্রমুখ।