বোয়া ফোরামে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন ইফফাত হোসেন

নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনূসের পর এই প্রথম কোন বাংলাদেশী বোয়া ফোরাম ফর এশিয়ার (বিএফএ) বার্ষিক সম্মেলণে প্রথম দিনের একটি সেমিনারে বক্তা হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি হলেন সৈয়দা ইফফাত হোসেন। ইফফাত এর আগে এই বোয়া ফোরামের সম্মেলনে যোগ দিলেও এবারই এ ধরনের একটি অবস্থানে সম্মলনের প্রথম দিনেই একটি সেমিনারে বক্তৃতা করার সুযোগ পেয়েছেন।

সৈয়দা ইফফাত জানান, এটা তাকে আগামী দিনে উৎসাহিত করবে ও পথ চলতে অনুপ্রাণিত করবে। তিনি তরুণ প্রজন্মের প্রতিনিধি হিসাবে সেখানে যোগদান করে বক্তৃতা করবেন। এর আগে ২০১৪ সালে এশিয়া এবং অস্ট্রেলিয়া তরুণ প্রতিনিধি হিসেবে বোয়া ফোরাম ফর এশিয়া বার্ষিক সম্মলনে তরুণ প্রতিনিধিদের মধ্যে তিনি সেরা বক্তা হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

ইফফাত হোসেন ১১ মার্চ ১৯৮৪ সালে ঢাকায় জন্ম গ্রহণ করেন। তিনি তার লেখা পড়া জীবনে উচ্চ শিক্ষা গ্রহণ করেন মার্কিন যুক্তরাষ্ট্র থেকে। তিনি জর্জিয়ার আলন্টায় অবস্থিত এমোরি ইউনিভারসিটি থেকে মনোবিজ্ঞানে গ্রাজুয়েশন করেন। এরপর তিনি একই বিষয়ে নিউইয়র্কের ম্যানহাটান থেকে দ্য স্কুল ফর সোশ্যাল রিসার্চ ইন ম্যানহাটান থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি সাকো ইন্টারন্যাশনাল এর কর্পোরেট ডাইরেক্টর হিসাবে কাজ করছেন।iffat