বেগমপুর ও তিতুদহ ইউনিয়নের যুবলীগ নেতারা কাটাচ্ছেন ব্যস্ত সময় :সামনে ইউনিয়ন সম্মেলন

 

 

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদরের বেগমপুর ও তিতুদহ ইউনিয়ন যুবলীগের সম্মেলনকে সামনে রেখে পদপ্রত্যাশী যুবলীগের নেতাকর্মীরা ছুটছেন নিতীনির্ধারণীদের দ্বারে দ্বারে। পদ-পদবি ধরে রাখতে এবং পেতে নিজের পক্ষে গাইছেন ছাপাই, প্রতিপক্ষকে ঘায়েল করতে করছেন বিষাদাগার। তবে ঐতিহ্যবাহী এ সংগঠনকে শক্তিশালী করতে এবং দলের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে নিতীনির্ধারণীরা মাঠ পর্যায় থেকে যোগ্য নেতৃত্ব বাছাইয়ে ভুল করবেন না এমনটাই মনে করছেন দলীয় অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

দলীয় ও এলাকাসূত্রে জানাগেছে, দলের ভিতকে আরও গতিশীল ও শক্তিশালী করতে জেলার যুবলীগকে ঢেলে সাজানোর কাজ হাতে নিয়েছেন নীতিনির্ধারণীরা। এরই মধ্যে বিভিন্ন ইউনিয়নে যুবলীগের কমিটি গঠনও করেছেন জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি। তারই ধারাবাহিকতায় আগামী ৯ আগস্ট বেগমপুর ইউনিয়নে এবং ১৩ আগস্ট তিতুদহ ইউনিয়ন যুবলীগের কমিটি গঠনের দিন নির্ধারণ করা হয়েছে। কমিটি গঠনের দিনকে সামনে রেখে ইউনিয়ন দুটির যুবলীগের পদ প্রত্যাশী নেতৃবৃন্দ খাওয়া নাওয়া ছেড়ে দিয়ে ছুটছেন নীতিনির্ধারণীদের দ্বারে দ্বারে। যারা দীর্ঘদিন পদ-পদবিতে ছিলেন তারা নিজেদের পদ ধরে রাখতে অতীতের কর্মের জন্য ভুলত্রুটি স্বীকার করে আবারও ক্ষমতায় টিকে থাকতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অন্যদিকে নতুনরা পদ-পদবি পেতে নিজেদেরকে উপস্থাপন করছেন যোগ্য প্রার্থী হিসেবে। পাশাপাশি প্রতিপক্ষের যোগ্যতা এবং ক্ষমতায় থাকাকালীন সময়ে সংগঠনের জন্য কী করেছেন সেসব বিষয়ে চুলচেরাভাবে উপস্থাপন করতে ভুলছেন না পদপ্রত্যাশী প্রার্থীরা। তবে নীতিনির্ধারণীরা সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করতে স্বজনপ্রীতি না করেযোগ্যতাকে মূল্যায়ন করে নেতা নির্বাচিত করবেন এমনটাই মনে করছে স্থানীয় দলীয় নেতৃবৃন্দ।