বিশ্ব টুকিটাকি : সৌদিতে বোমা হামলায় আহত বাংলাদেশীর মৃত্যু

সৌদিতে বোমা হামলায় আহত বাংলাদেশীর মৃত্যু
মাথাভাঙ্গা মনিটর: সৌদি আরবের জিজানে ইয়েমেনের বিদ্রোহী হুতি’র বোমা হামলায় আহত এক বাংলাদেশি অবশেষে মারা গেছেন। দীর্ঘ ৮ দিন জিজান বাদশাহ ফাহাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতপরশু ৭ জানুয়ারি তিনি মারা যান। বর্তমানে তার মৃতদেহ হাসপাতালের হিমাগারে রাখা আছে। নিহত ব্যক্তির নাম অহিদ আলী (৪৯)। তিনি চাঁদপুর জেলার কচুয়ার বরুচর গ্রামের আকমত আলীর ছেলে। গত ৩১ ডিসেম্বর অহিদের সৌদি স্পন্সর কপিলের বসত বাড়িতে বোমা হামলা হয়। এতে কপিলের দু সন্তান ও ভারতের কেরালার এক কর্মচারী নিহত হয়। একই সময় বোমার আঘাতে অহিদ গুরুতর আহত হন। সাথে সাথে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭ জানুয়ারি তিনি মারা যান।

আবারো আটক হলেন এল চাপো
মাথাভাঙ্গা মনিটর: কারাগার থেকে সুড়ঙ্গ খুঁড়ে পালানো মেক্সিকোর মাদকব্যবসায়ী জোয়াকুইন গুজম্যানকে প্রায় ৬ মাস পর গত শুক্রবার গ্রেফতার করা হয়েছে। তাকে গ্রেফতারের অভিযানের সময় গোলাগুলিতে এক সেনাসহ ৬ জন নিহত হন। এল চাপোকে আবারো আটক করতে পেরে উচ্ছ্বসিত প্রেসিডেন্ট বলেন, মিশন সমাপ্ত, আমরা তাকে ধরতে পেরেছি। গুজম্যান বিশ্বের মোস্ট ওয়ান্টেড মাদকব্যবসায়ীদের মধ্যে অন্যতম। মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্র সীমান্ত দিয়ে কোকেন, হেরোইন ও মেটাম্ফেটামিন্স চোরাচালান করতেন। ৬ মাস আগে বাথরুম থেকে ১ দশমিক ৫ কিলোমিটার টানেল খনন করে অবিশ্বাস্যভাবে পালিয়ে ছিলেন। গুজম্যানকে মেক্সিকোর লস মোচিস উপকূল থেকে প্রচণ্ড গোলাগুলির মধ্যে আটক করা হয়। মেক্সিকোর সেনাবাহিনীকে সাথে নিয়ে পুলিশের পরিচালিত এই অভিযানে কমপক্ষে ৬ জন নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

চিকিৎসকের ঘুষিতে রোগীর মৃত্যু!
মাথাভাঙ্গা মনিটর: রাশিয়ার একটি হাসপাতালে চিকিৎসকের ঘুষিতে এক রোগীর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ২৯ ডিসেম্বর রাশিয়ার রাজধানী মস্কো থেকে ৬৭০ কিলোমিটার দক্ষিণে বেলগরদ শহরে। সম্প্রতি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া ওই ভিডিও চিত্র প্রকাশ হওয়ায় এ নিয়ে দেশটিতে তোলপাড় সৃষ্টি হয়েছে। রাশিয়ার গণমাধ্যমে জানানো হয়, ইয়েভজেনি বাখতিন (৫৬) নামে ওই রোগী হাসপাতালের একজন সেবিকাকে লাথি মারলে চিকিৎসক জেলেনডিনোভ ক্ষিপ্ত হয়ে তার মাথায় ঘুষি মারেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ওই ঘটনা তদন্তে গঠিত কমিটির সদস্য ইয়েলেনা কোজিরেভা রাশিয়ার একটি টেলিভিশন চ্যানেলকে বলেছেন, এ ব্যাপারে মামলা হয়েছে, যদিও সেটা ছিলো পুরোপুরি অনিচ্ছাকৃত হত্যাকাণ্ড।

মিসরে হোটেলে সন্ত্রাসীদের হামলা : ৩ পর্যটক আহত
মাথাভাঙ্গা মনিটর: মিসরের রেড সি রিসোর্টের একটি হোটেলে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ৩ পর্যটক আহত হয়েছেন। তাদের মধ্যে দুজন অস্ট্রেলিয়ার ও একজন সুইডেনের। এ সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের গুলিতে অন্তত এক হামলাকারী নিহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যায় মিসরের হররাডা এলাকায় এ হামলার ঘটনা ঘটে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়। সন্দেহ করা হচ্ছে জঙ্গিরা এ হামলা চালিয়েছে। তবে এখনো কেউ এ হামলার দায় স্বীকার করেনি। গতকাল শনিবার রয়টার্সের এক খবরে এ তথ্য জানানো হয়। দেশটির কর্মকর্তারা জানান তাদের কাছ তাৎক্ষণিকভাবে অন্যদের বিষয়ে কোনো খবর নেই। এমনকি আহত পর্যটকদের কী অবস্থা তাও তারা বলতে পারেননি। তবে তারা ওই এলাকার সব সড়কে কড়া সতর্কতা জারি করা হয়েছে ও সেগুলো বন্ধ করে দিয়ে তল্লাশি চালানো হচ্ছে। বেলা ভিসতা হোটেলে হামলাকারীরা সমুদ্রপথে এসেছিলো। তাদের মধ্যে একজনের হাতে বন্দুক ও একজনের শরীরে আত্মঘাতী হামলা চালানোর বেল্ট ছিলো।