বিশ্ব টুকিটাকি : নিখোঁজ মডেলের জন্য চলছে অনলাইন সার্চ

ভারতে প্রকাশ্যে গরু জবাই করে যুব কংগ্রেসের প্রতিবাদ

মাথাভাঙ্গা মনিটর: ভারতের কেরালা রাজ্যে প্রকাশ্যে গরু জবাই করার অভিযোগ ভারতীয় যুব কংগ্রেসের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। যুব কংগ্রেসের বেশ কয়েকজন সদস্য উত্তর কেরালার কানুর এলাকায় প্রকাশ্যে গুরু জবাই করে সেটির মাংস রান্না করে অনেকের মাঝে বিতরণ করেছে। ভারতের কেন্দ্রীয় সরকার সম্প্রতি গরু কেনা-বেচা বন্ধের যে নির্দেশ দিয়েছে সেটির প্রতিবাদে যুব কংগ্রেসের নেতারা প্রকাশ্যে গরু করলেন। প্রকাশ্যে গরু জবাই করার একটি ভিডিও ছড়িয়ে যাবার পর এনিয়ে পুলিশ তৎপর হয়ে মামলা দায়ের করে। তবে এ ঘটনার সাথে কতোজন জড়িত ছিলেন সে বিষয়ে সুনির্দিষ্ট কোন ধারণা পাওয়া যাচ্ছে না।

ডাক্তারি পড়তে ১৭ বার ভর্তি পরীক্ষায় ৪৯ বছরের প্রদীপ

মাথাভাঙ্গা মনিটর: ঊনপঞ্চাশে পা রাখা প্রদীপ হালদারের বিশ্বাস, একদিন তিনি তার ইচ্ছের গন্তব্যে পৌছবেনই। ভারতের নদীয়ার কৃষ্ণগঞ্জের সীমান্ত-ঘেঁষা গ্রাম প্রতাপপুরের বাসিন্দা প্রদীপ ১৭ বার জয়েন্ট এন্ট্রান্স বা ভর্তি পরীক্ষার পরেও এমবিবিএস ডাক্তার হওয়ার স্বপ্ন ও সঙ্কল্পে অটল। জানিয়ে দিয়েছেন, পাস না করা পর্যন্ত তিনি এই প্রতিজ্ঞা ভঙ্গ করবেন না। হতদরিদ্র দিনমজুর প্রদীপকে বয়স ও দারিদ্রের সাথে যতো না লড়তে হচ্ছে, তার থেকে বেশি লড়াই চালাতে হচ্ছে আত্মীয়-প্রতিবেশীদের ব্যঙ্গ আর স্ত্রীর গঞ্জনার সাথে। টানা ১৭ বার জয়েন্ট এন্ট্রান্স দিয়েছেন। চলতি বছর মেডিকেলের সর্বভারতীয় অভিন্ন প্রবেশিকাতেও বসেছেন। কাস্তে-কোদাল হাতে সারাদিন অন্যের জমিতে খাটুনির পরেও প্রদীপের চোখে স্বপ্ন, একদিন এই হাতেই থাকবে স্টেথোস্কোপ।

শ্রীলংকায় মৌসুমি বৃষ্টিপাতে মৃতের সংখ্যা বেড়ে ১৬৪

মাথাভাঙ্গা মনিটর: শ্রীলংকায় মৌসুমি বৃষ্টিপাতে মৃতের সংখ্যা বেড়ে ১৬৪ জনে দাঁড়িয়েছে। বৃষ্টিপাতে সৃষ্ট ভূমিধ্বসে চাপা পড়া বেশ কয়েকজনের লাশ উদ্ধারের পর মৃতের সংখ্যা ১৬৪ জনে দাঁড়ালো। গতকাল সোমবার দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র (ডিএমসি) একথা জানিয়েছে। শুক্রবারের প্রবল বৃষ্টিপাতের কারণে দ্বীপটিতে ১৪ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। প্রাকৃতিক দুর্যোগের ফলে শ্রীলংকার দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে প্রায় পাঁচ লাখ মানুষের বাড়ি পানিতে নিমজ্জিত হয়ে পড়ায় তারা অন্যত্র আশ্রয় নিয়েছেন বলে এক প্রতিবেদনে জানাচ্ছে বার্তা সংস্থা এএফপি।

নিখোঁজ মডেলের জন্য চলছে অনলাইন সার্চ

মাথাভাঙ্গা মনিটর: ভারতের চেন্নাইয়ের এক মডেল কন্যা গত চারদিন ধরে নিখোঁজ রয়েছেন। গত শুক্রবার থেকে গানাম নাইয়ার নামের ওই মডেলে পুরোদমে খোঁজ চালাচ্ছে তার পরিবার ও বন্ধু-বান্ধবরা। নিখোঁজ মডেলের খোঁজ পেতে নাইয়ারের বন্ধুরা অনলাইন ক্যাম্পেইন চালু করেছেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও খোঁজ চলছে তার। জানা যায়, গত শুক্রবার কাজের উদ্দেশে বের হয়ে আর বাড়ি ফেরেননি নাইয়ার। সেদিন থেকে তার ফোন নম্বরটিও বন্ধ রয়েছে। এদিকে তার খোঁজ পেতে প্রায় ৬শ টুইট করেছে তার শুভাকাঙ্ক্ষীরা। মডেলের খোঁজ পেতে তার পরিবারের লোকেরা স্থানীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়েছে।