বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও ঝিনাইদহের বিভিন্ন স্থানে ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে ত্রাণ ও পুনর্বাসন অধিদফতরের প্রেরিত শুকনো খাদ্য সমগ্রী বিতরণ করা হয়েছে। অপরদিকে বিভিন্ন ইউনিয়ন পরিষদে শুরু হয়েছে ভিজিডির চাল, ভিক্ষুকদের মাঝে ত্রাণ ও প্রশিক্ষণপ্রাপ্ত নারী দর্জিদের মাঝে সেলাইমেশিন বিতরণ।
আসমানখালী প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার গাংনী ইউনিয়ন পরিষদে ভিজিডি’র চাউল বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বেলা ২টার দিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের আবু ইউনিয়নের ভিজিডি’র ১১৪ জন হতদরিদ্র কার্ডধারিদের মাঝে ২০১৭-১৮’র জানুয়ারি মাসের ৩০ কেজি হারে ভিজিডি চাউল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব হেলাল উদ্দীন, সহকারী সচিব অনামিকা দত্ত, মারুফ হোসেন, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক হৃদয় হাসান ফারুখ, ইউপি সদস্য সেলিম রেজা সেন্টু, কলিম উদ্দীন, আতিয়ার রহমান, নজরুল ইসলাম, দিদারুল ইসলাম, মাসুম আলী, সেলিম উদ্দীন, মজিবুল হক, নান্নু, দেলোয়ার হোসেন প্রমুখ।
আন্দুুুুুুুলবাড়িয়া প্রতিনিধি জানিয়েছেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে ত্রাণ ও পুনর্বাসন অধিদফতরের প্রেরিত শুকনো খাদ্য সমগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১টার দিকে জীবননগরের আন্দুলবাড়িয়া ইউনিয়ন পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এ খাবার বিতরণ করা হয়। ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তারের সভাপতিত্বে খাবার বিতরণ অনুষ্ঠানে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে ইউনিয়নের বিভিন্ন গ্রামের ২৬ জন ভিক্ষুক, ৫০ জন দুস্থ অসহায় হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে মাথাপিছু ৫ কেজি চাল, ১ কেজি চিনি, ১ কেজি চিড়ে, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ৫শ গ্রাম মুড়ি, ১ প্যাকেজ বিস্কুট, ৬টি মোমবাতি ও ১২টি দিয়াশলাই দিয়ে বিশেষ প্যাকেট তালিকাভুক্ত নারী-পুরুষের হাতে তুলে দেন। শুকনো খাদ্য সামগ্রী বিতরণ শেষে তিনি ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্র, গ্রাম সালিস আদালত, স্বাস্থ্যসহ বিভিন্ন সেবামুলক প্রতিষ্ঠানের কার্যক্রম পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করেন। ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে চেয়ারম্যান, সাংবাদিক, সচিব, বিভিন্ন ওয়ার্ড সদস্য, সংরক্ষিত আসনের নারী সদস্যাগণদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় ইউপি চেয়ারম্যান, ওয়ার্ড সদস্যগণ ও গ্রাম পুলিশের নানা সমস্যাসহ বিভিন্ন দাবি তুলে ধরলে তিনি সমস্যা সমাধানে নীতিমালা অনুযায়ী দিক নির্দেশনা দেন। এ সময় সিএ রেজাউল হক উপস্থিত ছিলেন।
ডাকবাংলা প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহ সদর উপজেলা ১নং সাধুহাটি ইউনিয়ন পরিষদে গতকাল সকাল ১০টায় ভিক্ষুকদের মাঝে ত্রাণ বিতরণ করেন চেয়ারম্যান কাজী নাজীর উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন পরিষদের সচিব বিশ্বজিত কুমার বিশ্বাস, উপ-সহকারী কৃষি অফিসার গোলাম কিবরিয়া, অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. আইয়ুব হোসেন, রুহুল আমিন মেম্বার, লিটন মেম্বার প্রমুখ।
ভ্রাম্যমাণ প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়নে ভিক্ষুকদের মাঝে শুকনো খাবার ও প্রশিক্ষণপ্রাপ্ত নারী দর্জিদের মাঝে সেলাইমেশিন বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১২টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল হাসান। এ সময় উপস্থিত ছিলেন কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা খলিলুর রহমান ভুট্টো, ইউপি সচিব মহিউদ্দিন, ইউপি সদস্য আব্দুল হাকিম, ট্রেইনার নাসরিন খাতুন, আব্দুর রাজ্জাক, মনি বিশ্বাস, রহিমা খাতুন প্রমুখ। ৬৫ জন ভিক্ষুককের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। শুকনা খাবারের মধ্যে ছিলো চাল, ডাল, চিনি, তেল, মুড়ি, চিড়ে, ম্যাচ, মোমবাতি। এছাড়াও প্রশিক্ষণপ্রাপ্ত ৪০জন মহিলা দর্জির মাঝে সেলাইমেশিন বিতরণ করা হয়।