বিএনপি নেতা হান্নান শাহ’র মৃত্যুতে ঝিনাইদহ ও গাংনীতে শোকসভা

 

গাংনী প্রতিনিধি: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ.স.ম হান্নান শাহ’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মেহেরপুর জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি আমজাদ হোসেন। গতকাল বুধবার সকালে গাংনী উপজেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত শোক সভায় মরহুদের বিদেহ আত্মার মাগফেরাত কামনা করা হয়। অনুষ্ঠানে উপজেলা বিএনপি সভাপতি রেজাউল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা বিএনপি সভাপতি আমজাদ হোসেন। তিনি লিখিত শোকবাণীতে বলেন,  জাতীয়তাবাদী রাজনৈতিক আদর্শ, চেতনা ও চিন্তার ধারক-বাহক ছিলেন আসম হান্নান শাহ। তার মৃত্যুতে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও জাতীয়তাবাদী চেতনার মানুষ আজ দুঃখে ভারাক্লান্ত।

বিএনপির সংকটকালীন সময়ে হান্নান শাহের সাহসী ভুমিকা ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে উল্লেখ করে তিনি বলেন, তার ত্যাগী ও সাহসী ভূমিকার কারণে অসংখ্যবার কারাবরণ করতে হয়েছে। তবুও তিনি দলীয় স্বার্থে অন্যায়ের কাছে মাথানত করেননি। তার সততা, অদম্য সাহসিকতা, দেশপ্রেম, দল ও দেশের প্রতি দায়িত্বশীলতা জাতীয়তাবাদী আদর্শের প্রতিটি সৈনিকের কাছে অনুপ্রেরণার অন্যন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। মরহুদের আত্মার মাগফেরতা কামনা করে তার শোকার্ত স্বজনদের জন্য মহান আল্লাহর রহমত কামনা করেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মহিলা দলের সভানেত্রী মহিলা ভাইস চেয়ারম্যান লাইলা আরজুমান বানু, উপজেলা যুবদলের সভাপতি সাজেদুর রহমান বুলবুল, সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, ছাত্রদল নেতা আব্দাল হক, বিএনপি নেতা সাবেক মেম্বার শহিদ, উপজেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি কামরুল ইসলাম, ছাত্রদল নেতা আব্দুল মজিদ, শাহীন, কামরুল ইসলাম, জাহিদুল ইসলাম, তরিকুল ইসলাম, খাইরুল ইসলাম, শাহজাহান, আব্দুল মজিদসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীবৃন্দ।

উল্লেখ্য, হান্নান শাহ অসুস্থতাজনিত কারণে সিঙ্গাপুরের একটি হাসপাতালে ২৭ সেপ্টেম্বর সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতের চারদিনের শোক ঘোষণা করেছে বিএনপি। এ কর্মসূচি যথাযথভাবে পালন করা কথা বলেছেন বিএনপি নেতৃবৃন্দ।