বিএনপি চেয়ারপার্সনের প্রেস সচিবের স্ত্রীর রহস্যজনক মৃত্যু

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খানের স্ত্রী তানিয়া খানের (৪৭) রহস্যজনক মৃত্যু হয়েছে। গত বুধবার গভীর রাতে গুরুতর অগ্নিদগ্ধ হয়ে তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হন। শুক্রবার মারা যান তিনি। তানিয়া যে মারুফের স্ত্রী এ খবরটি জানতেন না হাসপাতালের কেউই। তিনি হাসপাতালে ভর্তি হন অন্য একজনের স্ত্রী পরিচয়ে। তাই তার মৃত্যুর বিষয়টি বেশ কয়েক ঘণ্টা অজানাই ছিলো সবার। গতকাল রোববার বিষয়টি প্রকাশ পায়। এ ঘটনায় আদাবর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

ঢামেক সূত্রে জানা যায়, বুধবার রাত আড়াইটার দিকে তানিয়াকে বার্ন ইউনিটে নিয়ে আসা হয়। তার শরীরের ৭৫ শতাংশ পুড়ে গিয়েছিলো। ভর্তির সময় পরিবারে পক্ষ থেকে বলা হয়, রান্না করার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনি দগ্ধ হন।

এদিকে আদাবর থানার ওসি শাহিনুর রহমান জানান, মারুফের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, তিনি গায়ে কেরোসিন ঢেলে আত্মহত্যা করেছেন। তানিয়া মানসিকভাবে অসুস্থ ছিলেন। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে তাকে হত্যা করা হয়েছে। তদন্তের পরই বিষয়টি জানা যাবে বলে জানান ওসি।

মোহাম্মদপুর থানাসূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৩ জুন তানিয়া খান মোহাম্মদপুর থানায় স্বামীর বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা করেছিলেন। তিনি অভিযোগ করেছিলেন, মারুফ কামাল খানের সাথে অন্য নারীর পরকীয়ার সম্পর্ক ছিলো। মারুফ তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন এবং হুমকি দেন। তাকে রড দিয়ে পেটানোরও অভিযোগ করেছিলেন তানিয়া হক।