ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু : অনিয়মের অভিযোগ

 

স্টাফ রিপোর্টার: বরাবরের মতো ঈদের পর সাপ্তাহিক বন্ধ বলবৎ রেখেই গতকাল মঙ্গলবার থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ে ঈদের পর কর্মস্থলে ফেরার টিকিট বিক্রি শুরু করেছে। গতকাল মঙ্গরবার বিক্রি হয়েছে ১৫ সেপ্টেম্বরের টিকিট। আজ দেয়া হবে ১৬ সেপ্টেম্বরের টিকিট। গতরাত ১১টায় স্টেশন চত্বরে গিয়ে দেখা গেছে টিকিট কাউন্টারের সামনে লম্বা লাইন। সকাল ৭টায় কাউন্টার খুলবে। তাই এখন থেকেই সিরিয়াল দিয়েছি, জানালেন এক টিকিট প্রত্যাশী যাত্রী। প্রশ্ন করা হলো- ঢাকা থেকে ঈদ করতে এখনও লোকজন তো আসেইনি তাহলে ফেরার টিকিট কার জন্য? তিনি উত্তর দিলেন আমার দুই ভাই, বউ বাচ্চাসহ ঈদে আসছে। ওদের জন্যই আগাম টিকিট কাটতে এসেছি।

ঈদের ছুটি শেষে কর্মস্থল রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানের ট্রেনের টিকিট নিতে গিয়ে প্রথম দিনেই বিড়ম্বনায় পড়তে হয়েছে যাত্রীদের। অভিযোগ পাওয়া গেছে টিকিট কাউন্টার থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। স্টেশনের টিকিট কাউন্টার থেকে বলা হচ্ছে সব টিকিট শেষ হয়ে গেছে। এক শ্রেণির দালালচক্র এ সিন্ডিকেট নিয়ন্ত্রণ করছে বলে জানা গেছে। বরাবরের মতো এবারও ঈদের পর সকল ট্রেনের সাপ্তাহিক ছুটি থাকায় কর্মস্থলে ফেরার ভোগান্তি বাড়বে বলে জানালেন যাত্রীরা। ঈদ উপলক্ষে খুলনা-ঢাকা রুটে নিয়মিত দুটি ট্রেনসহ ঈদ স্পেশাল নামে বিশেষ একটি ট্রেন সার্ভিস ৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে শুধুমাত্র ঈদের দিন ছাড়া ২০ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে।

চুয়াডাঙ্গা স্টেশন মাস্টার আনোয়ার সাদাত টিকিট বিক্রিতে অনিয়মের অভিযোগ অস্বীকার করে জানালেন, এ ধরনের অনিয়মের প্রমাণ মিললে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে চুয়াডাঙ্গার জন্য যে অল্প সংখ্যক আসন বরাদ্দ আছে তা দিয়ে চাহিদা কতোটুকু মিটবে এ বিষয়ে যথেষ্ট সন্দিহান এই রেল কর্মকর্তা।