প্রভাবশালীদের হুমকিতে মামলা করতে পারছে না ধর্ষিতার পরিবার : সালিসে পিতা লাঞ্ছিত

আলডাঙ্গায় স্কুলছাত্রী ধর্ষণের শিকার : অভিযুক্ত ধর্ষকের গা ঢাকা

সদরুল নিপুল: আলমডাঙ্গার বুড়োপাড়া গ্রামে সপ্তম শ্রেণি ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত রোববার বেলা সাড়ে ৩টার দিকে মোকামতলা-বুড়োপাড়া সড়কে মাঠের একটি ভুট্টাক্ষেতে মোকামতলা গ্রামের আলামিন জোর করে নিয়ে গিয়ে ছাত্রীকে ধর্ষণ করেছে। দফায় দফায় সালিস করে কোনো সুরাহা করতে পারেনি গ্রামের মাতবররা।

অপরদিকে আলামিনের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, মোটা অঙ্কের টাকা নেয়ার জন্য মিথ্যা অভিযোগ তোলা হয়েছে। ঘটনার পর অভিযুক্ত ধর্ষক আলামিন গা ঢাকা দিয়েছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা আলমডাঙ্গা উপজেলার আইলহাস ইউনিয়নের বুড়োপাড়া গ্রামের সপ্তম শ্রেণির ছাত্রী রোববার পার্শ্ববর্তী মোকামতলা গ্রামে ডিম বিক্রি করা টাকা আনতে যায়। ফেরার পথে বেলা সাড়ে ৩টার দিকে মোকামতলা-বুড়োপাড়া মাঠের একটি ভুট্টাক্ষেতের নিকট পৌঁছুলে মোকামতলা গ্রামের অহিদ হোসেনের ছেলে আলামিন (১৬) জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনাটি এলাকায় জানাজানি হলে কয়েক দফা সালিসের ব্যবস্থা করা হয়। সালিসে মাতবররা টাকার বিনিময়ে আপস মীমাংসা করার কথা বললে ধর্ষণের শিকার পরিবারের লোকজন তা মানতে রাজি হয়নি। তাদের দাবি ওই আলামিন যেহেতু ধর্ষণ করেছে এজন্য তাকে বিয়ে করতে হবে। খবর পেয়ে গতকাল সোমবার ঘোলদাড়ি পুলিশ ফাঁড়ি ইনচার্জ এএসআই লিয়াকত আলী ধর্ষণের শিকার স্কুলছাত্রী বাড়িতে গিয়ে ঘটনার বর্ণনা শোনেন এবং মামলা করার পরামর্শ দেন। আবারও গতকাল সোমবার রাতে তৃতীয় দফায় সালিসের আয়োজন করা হয়। সালিসে টাকার বিনিময়ে আপস করার কথা বললে ধর্ষিতার পিতা মেনে না নেয়ায় তাকে পিটিয়ে আহত করা হয়। খবর পেয়ে এএসআই লিয়াকত আলী রাতেই বুড়োপাড়া গ্রামে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

ধর্ষিতার পিতা জানান, আজ মঙ্গলবার থানায় মামলা করা হবে। অপরদিকে অভিযুক্ত আলামিনের পরিবারের লোকজন অভিযোগ করে জানায় মিথ্যা নাটক সাজিয়ে আমাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নেয়ার জন্য এসব করা হচ্ছে।