প্রধানমন্ত্রীর হাত থেকে দেশসেরা পুরস্কার পেলেন কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন

কুষ্টিয়া প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে পরপর ২ বার দেশ সেরার পর এবার শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় শ্রেষ্ঠ জেলা প্রশাসকের পুরস্কার পেলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন। গত বৃহস্পতিবার বেলা ১১টায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনের হাতে শিক্ষা পদক তুলে দেন।
প্রাথমিক শিক্ষায় অসামান্য অবদান রাখার জন্য সৈয়দ বেলাল হোসেন শিক্ষা পদকের জন্য সেরা জেলা প্রশাসক ক্যাটাগরিতে মনোনীত হন। এর আগেও জাতীয় পর্যায়ে কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন একাধিক পদক পেয়েছেন। সৈয়দ বেলাল হোসেন ২০১৪ ও ২০১৫ সালে খুলনা বিভাগে প্রাথমিক শিক্ষায় অবদানের জন্য সেরা জেলা প্রশাসকের সম্মান লাভ করেন। সৈয়দ বেলাল হোসেন কুষ্টিয়ায় জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শিক্ষাসহ বিভিন্ন সেক্টরে অসামান্য অবদান রেখে চলেছেন। ইতোমধ্যে ৬টি উপজেলার মাল্টিমিডিয়া প্রজেক্টরপ্রাপ্ত প্রতিষ্ঠান সমূহকে নিয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুম ড্যাশবোর্ডের ওপর কর্মশালা করা হয়েছে।
জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সর্বনিম্ন ৫টি হতে সর্বোচ্চ ১৬টি কম্পিউটার প্রদান পূর্বক ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। শতভাগ শিশু ভর্তি, মিড ডে মিল চালু, শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষার্থী উপস্থিতি বৃদ্ধি ও ঝরেপড়া রোধসহ প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে স্থানীয় জনগণ/অভিভাবকগণকে বিদ্যালয়ের সাথে সম্পৃক্তকরণের লক্ষ্যে উদ্বুদ্ধকরণসহ বিভিন্ন প্রকল্প চালু করেছেন।
উল্লেখ্য, ইতঃপুর্বে ২০১৫ সালে প্রযুক্তিতে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হন সৈয়দ বেলাল হোসেন। ২০১৪ সালেও প্রযুক্তিতে অবদান রাখায় জাতীয় পর্যায়ে পুরস্কার পান।