প্রথমবারের মতো চুয়াডাঙ্গা জেলা পরিষদে উন্নয়ন কাজের ই-টেন্ডার উদ্বোধন করলেন চেয়ারম্যান সেখ সামসুল আবেদীন খোকন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পরিষদে প্রথমবারের মতো ই-টেন্ডারের মাধ্যমে উন্নয়ন কাজ নির্ধারণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে ঠিকাদারদের উপস্থিতিতে ই-টেন্ডারিং অনুষ্ঠিত হয়। এসময় পাঁচটি প্যাকেজে ৪০ লাখ ২০ হাজার টাকার টেন্ডার কাজ সম্পন্ন হয়। জেলা পরিষদের চেয়ারম্যান সেখ সামসুল আবেদীন খোকন আনুষ্ঠানিকভাবে সুইচ টিপে ই-টেন্ডারের উদ্বোধন করেন।

এসময় জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ড. লুৎফর রহমান, সহকারী প্রকৌশলী সামাদুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা রমজান আলী, উপ-সহকারী প্রকৌশলী আব্দুর রশীদ, জেলা পরিষদের ২ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য হাছিনা খাতুন, জেলা পরিষদের ১ নং ওয়ার্ডের সদস্য শহিদুল ইসলাম সাহান, ২ নং ওয়ার্ডের সদস্য মাফলুকাতুর রহমান, ৪ নং ওয়ার্ডের সদস্য মাহবুবুর রহমান মোল্লা, ৭ নং ওয়ার্ডের সদস্য খলিলুর রহমান ও ১০ নং ওয়ার্ডের সদস্য মোসাবুল ইসলাম লিটনসহ জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

৫ প্যাকেজের ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো হলো, মেসার্স প্রেমা কনস্ট্রাশন ৭ লাখ ৩০ হাজার টাকা, মেসার্স শহীদ অ্যান্ড ব্রাদার্স ৮ লাখ ৮০ হাজার টাকা, মেসার্স মালিক ব্রাদার্স ৭ লাখ ৬০ হাজার, আলাউদ্দিন ৬ লাখ ৫০ হাজার টাকা এবং মেসার্স লিপি জুয়েলার্স ১০ লাখ টাকার কাজ ই-টেন্ডারের মাধ্যমে লাভ করেছেন।

প্রথম প্যাকেজের উন্নয়ন কাজগুলো হলো- সদর উপজেলার সাড়াবড়িয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়ক, আলমডাঙ্গার পাঁচকমলাপুর খোদা বকশের বাড়ি থেকে নারিকেল ডোবা পর্যন্ত সড়ক, কুলপালা গ্রামের মোহাম্মদ ড্রাইভারের বাড়ি থেকে ইনামুল হুজুরের বাড়ি পর্যন্ত সড়ক এবং ভাংবাড়ীয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবুছদ্দিনের বাড়ি থেকে ফরিদের বাড়ি পর্যন্ত সড়কের উন্নয়ন।

দ্বিতীয় প্যাকেজের উন্নয়ন কাজগুলো হলো- দামুড়হুদার বুইচিতলার মৃত আব্দুল মোতালেবের পুকুর থেকে বীর মুক্তিযোদ্ধা আরাফাত আলীর বাড়ি পর্যন্ত সড়ক, কুনিয়া গ্রামের হাসনাতের দোকান থেকে আয়ূবের বাড়ি পর্যন্ত সড়ক, ছাতিয়ানতলার জাকিরের বাড়ি থেকে স্কুল পর্যন্ত সড়ক এবং দামুড়হুদার পুরাতন বাজার থেকে মুক্তিযোদ্ধা অফিস পর্যন্ত।

তৃতীয় প্যাকেজের উন্নয়ন কাজগুলো হলো- জীবননগরের গঙ্গাদাশপুরের পূর্বপাড়ার মিন্টু মিয়ার বাড়ি থেকে পাথিলা সড়ক পর্যন্ত, কয়া গ্রামের ওমর আলীর বাড়ি থেকে আব্দুস সামাদের বাড়ি পর্যন্ত, কয়া গ্রামের রহিমের বাড়ি থেকে কুশোডাঙ্গা ফার্ম সড়ক পর্যন্ত এবং হরিহরনগরের কলপাড়ার হারুন মণ্ডলের বাড়ি থেকে আক্কাছের বাড়ি পর্যন্ত সড়ক উন্নয়ন।

চতুর্থ প্যাকেজের উন্নয়ন কাজ হলো- দামুড়হুদার প্রতাবপুরের ড্রেন নির্মাণ ।

পঞ্চম প্যাকেজের উন্নয়ন কাজ হলো, দামুড়হুদার কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদের সামনে ড্রেন নির্মাণ ।

চুয়াডাঙ্গা জেলা পরিষদের সহকারী প্রকৌশলী সামাদুল ইসলাম জানান, প্রথমবারের মতো উন্নয়ন কাজের ই-টেন্ডার অনুষ্ঠিত হলো। পরবর্তীতে একই ধারায় ই-টেন্ডার কার্যক্রম চলবে।