প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে বৃদ্ধের যাবজ্জীবন ও জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার কুমারখালী থানাধীন বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে এক বৃদ্ধের যাবজ্জীবন কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এই রায় দেন।
দ-িত হলেন- কুমারখালী উপজেলার হোগলা বাড়ি গ্রামের মো. আনসার আলী (৭০)।
আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৯ ফেব্রুয়ারি দুপুরে উপজেলার হোগলাবাড়ি মাঠে বুদ্ধিপ্রতিবন্ধী ওই কিশোরী মসুর ক্ষেতে ছাগল তাড়াইতে গেলে আসামি আনসার আলী প্রলোভন দেখিয়ে জোর পূর্বক গম ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। এই এ ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে কুমারখালী থানায় আনছার আলীর বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ২৯ মে আদালতে চার্জশিট দেয় পুলিশ।
কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌশুলী (পিপি) আব্দুল হালিম সত্যতা নিশ্চিত করে বলেন, কুমারখালী থানার এই ধর্ষণ মামলাটিতে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগের চার্জ গঠন পূর্বক দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় তাকে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর ৯(১) ধারায় যাবজ্জীবন কারাদ-সহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।