প্রতারণার মামলায় গাংনীর আব্দুল্লাহ আল মামুনের এক বছর কারাদণ্ড

 

মেহেরপুর অফিস: প্রতারণার মামলায় মেহেরপুর গাংনী উপজেলার রামদেবপুর গ্রামের আব্দুল্লাহ আল মামুনের এক বছর কারাদণ্ড ও সাড়ে ৫ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আব্দুস সামাদ নামের এক ব্যক্তির দায়ের করা মামলায় ওই দণ্ডাদেশ দেন মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক। তবে গ্রেফতারী পরোয়ানা সত্বেও এখনো বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছেন মামুন।

দণ্ডিত আব্দুল্লাহ আল মামুন রামদেবপুর গ্রামের রেজাউল ইসলামের ছেলে ও গাংনী বিআরডিবি ইউসিসি সাবেক চেয়ারম্যান। জানা গেছে, গাংনীর শিক্ষা অফিসের প্রাক্তণ অফিস সহকারী আব্দুস সামাদের কাছ থেকে ৫ লক্ষ টাকা নেন আব্দুল্লাহ আল মামুন। কিন্তু ফেরত না দেয়ায় ২০১৩ সালে আদালতে মামলা দায়ের করেন সামাদ। গত ২৮ আগষ্ট বিজ্ঞ আদালত তাকে দোষী সাব্যস্ত করে এক বছর কারাদণ্ড ও সাড়ে ৫ লাখ টাকা জরিমানার আদেশ দেন। জরিমানার ৫ লাখ টাকা বাদিকে ফেরত ও বাকি ৫০ হাজার সরকারি কোষাগারে জমার আদেশ দিয়েছেন আদালত।

এদিকে গত ২৯ সেপ্টেম্বর গাংনী থানার ওসিকে সাজাপ্রাপ্ত আসামি আব্দুল্লাহ আল মামুনকে গ্রেফতারের নির্দেশনা দেয়া হয় আদালত থেকে। কিন্তু অদ্যবধি পুলিশ এ বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এখনো এলাকায় প্রকাশ্যেই চলাফেরা ও স্বাভাবিক কাজকর্ম করছেন মামুন।

গ্রেফতারী পরোয়ানার বিষয়ে গাংনী থানার ওসির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছুই জানিনা। কোনো গ্রেফতারী পরোয়ানা পায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, আব্দুস সামাদের মেয়েকে বিআরডিবিতে চাকরি দেয়ার কথা বলে টাকা নেয় মামুন। কিন্তু চাকরি হয়নি। টাকা ফেরত না দেয়ায় সামাদ আদালতের আশ্রয় গ্রহণ করেন। এলাকার আরো অনেকের কাছ থেকে আব্দুল্লাহ আল মামুনসহ তার কয়েকজন ঘনিষ্ট ব্যক্তি মিলে চাকরি দেয়ার প্রলোভনে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজন ভুক্তভোগী মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানা গেছে।

 

মুজিবনগরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

মুজিবনগর প্রতিনিধি: ‘শিক্ষকের মূল্যায়ন, মর্যাদার উন্নয়ন’ এই শ্লোগানে মানব উন্নয়ন কেন্দ্র (মউক) ও গণসাক্ষরতা অভিযান এবং প্রত্যাশা প্রকল্পে, ডিএফআইডির সহযোগীতায় বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ৱ্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় দারিয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে থেকে সহকারী শিক্ষা অফিসার আলাউদ্দীনের নেতৃত্বে ৱ্যালি শেষে অত্র বিদ্যালয় হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ওয়াচ কমিটির সভাপতি সাবেক ইউপি চেযারম্যান ওয়াজেদ আলী। প্রধান অতিথি ছিলেন সহকারী শিক্ষা অফিসার আলাউদ্দীন। বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আফতাবউদ্দীন, গোলাম নবী ও শিরিনা খাতুন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রগ্রাম অফিসার সাদ আহাম্মেদ। ৱ্যালি ও আলোচনাসভায় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও এসএমসি, ও সামাজিক মূল্যায়ন কমিটির সদস্যবূন্দ অংর্শগ্রহণ করেন।