প্রজন্মকে উদ্যোক্তা করতে সকলকে আন্তরিক হওয়ার আহ্বান

জামান গ্রুপের চুয়াডাঙ্গাস্থ ইন্ডাস্ট্রি পরিদর্শনে মেয়র ও চেম্বার নেতৃবৃন্দ

 

স্টাফ রিপোর্টার: লেখাপড়া শিখে শুধু চাকরি নয়, উদ্যোক্তা হতে হবে। কীভাবে উদ্যোক্তা হতে হয়, কীভাবে গড়ে তুলতে হয় মিল কলকারখানা তা জানানোর জন্যই জামান গ্রুপের সকল ইন্ডাস্ট্রি নবীন প্রজন্মের জন্য উন্মুক্ত। বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীদের বিদ্যালয়ভিত্তিক আমন্ত্রণও জানানোর বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে।

জামান গ্রুপ দেশের অন্যতম প্রতিষ্ঠিত শিল্পগোষ্ঠী। এ শিল্পগোষ্ঠীর প্রতিষ্ঠাতা তথা ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আসাদুজ্জামান আসাদ চুয়াডাঙ্গারই সন্তান। কর্মসংস্থানের জোগান দিতেই তার নিজ জেলা চুয়াডাঙ্গায় গড়ে তুলেছেন বেশ কয়েকটি প্রতিষ্ঠান। এর মধ্যে রাফিদ পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি, রোলেক্স, জামান পোল্ট্রি ফিড. খাতুন প্লাস্টিক। এছাড়াও বেস্ট ফুডসহ ইলেকট্রনিক্স ইন্ডাস্ট্রি উদ্বোধনের অপেক্ষায়। গতকাল এ শিল্পগোষ্ঠীর ব্যবস্থাপনা পরিচালকের আমন্ত্রণে তার বন্ধু পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের বিশেষ উদ্যোগে চুয়াডাঙ্গা চেম্বার নেতৃবৃন্দ মধ্যাহ্নভোজে শরিক হন। চেম্বার সভাপতি ইয়াকুব হোসেন মালিক, প্রেসক্লাব সেক্রেটারি সরদার আল আমিন, সাবেক সেক্রেটারি রাজীব হাসান কচিসহও বেশ কয়েকজন সাংবাদিকও অংশ নেন বিশেষ আয়োজনে। এ সময় জামান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তার চুয়াডাঙ্গাস্থ প্রতিষ্ঠানগুলো ঘুরে ঘুরে দেখান। তিনি প্লাস্টিক ইন্ডাস্ট্রি পরিদর্শনের সময় প্রেসক্লাব সদস্যদের জন্য তার কারখানায় প্রস্তুককৃত টিফিন বক্স প্রেসক্লাব সেক্রেটারির হাতে তুলে দেন।

প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের কনফারেন্স রুমে চা-চক্রে সৈয়দ আসাদুজ্জামান বলেন, লেখাপড়া শুধু চাকরির জন্য নয়, লেখাপড়া শিখতে হবে নিজেকে গড়ে তোলার জন্য। বিষয়টি বর্তমান প্রজন্মকে জানাতে হবে। একই সাথে দেশি পণ্য ব্যবহারেও সকলকে উদ্বুব্ধ করতে হবে। দেশে কর্মসংস্থান গড়ে তুলতে পারলে অবশ্যই কাঙ্ক্ষিত সুন্দর সমাজ গড়ে উঠবে। আমরা সেই সমাজ গঠনের লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। প্রজন্মকেও সেভাবেই গড়ে তুলতে হবে।