নিবিঘ্নে নসিমন-করিমন চলাচলের দাবিতে গাংনীতে বিক্ষোভ

 

গাংনী প্রতিনিধি: মহাসড়কে নিবিঘ্নে শ্যালোইঞ্জিন চালিত অবৈধ যান নসিমন, করিমন ও আলমসাধু চলাচলের দাবিতে মেহেরপুরের গাংনী উপজেলা নসিমন-করিমন-আলমসাধু চালক সমিতির উদ্যোগে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে ভাটপাড়া (কুঠি) ফুটবলমাঠে বিক্ষোভ সমাবেশ শেষে স্মারকলিপি পেশ করা হয়।

নসিমন-করিমনচালক সমিতির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সাহারবাটি ইউপি প্যানেল চেয়ারম্যান আব্দুল খালেক। বক্তব্য রাখেন সাহারবাটি ইউপি সদস্য ডালিম বিশ্বাস, চালক সমিতির সাধারণ সম্পাদক শাহ জামাল, হাজি আরজুল্লাহ, জিয়াউর রহমান প্রমুখ।

নসিমন চালকরা বলেন, এলাকায় প্রায় ৪ হাজার নসিমন-করিমন ও আলগামন রয়েছে। এসব যানবাহনের মালিক সবাই দরিদ্র। ঋণ নিয়ে নসিমন করিমন আলগামন কিনে জীবনধারন করে আসছিলেন। সাম্প্রতিক সময়ে বাস মালিক সমিতি হাইকোর্টে আবেদনের প্রেক্ষিতে বিচারক আমাদের এ যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন। কিন্তু আদেশের বিরুদ্ধে অপিল করার সামর্থ্য আমাদের নেই। তাই দরিদ্র এসকল মানুষ ও তাদের পরিবারের সদস্যদের কথা চিন্তা করে নিবিঘ্নে চলাচলের ব্যবস্থার দাবি জানান তারা।