নিজের ইচ্ছা শক্তি থাকলে প্রতিটি মানুষই তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির ভবন উদ্বোধন, শাহারিন হক মালিকের সংবর্ধনা ও বেসিক বিউটিফিকেশনের প্রশিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি এফবিসিআই পরিচালক, বাজুস’র সাধারণ সম্পাদক ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা বলেন নিজের ইচ্ছা শক্তি থাকলে প্রতিটি মানুষই তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবে।

গতকাল বেলা ৩টায় চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির ফলক উন্মোচন করে চেম্বারের নিজস্ব ভবন উদ্বোধন করেন এফবিসিআই পরিচালক, বাজুসের সাধারণ সম্পাদক ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা। এরপর জাতিসংঘের ৭১তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে রাষ্ট্রীয় সফরসঙ্গী হিসেবে চুয়াডাঙ্গা চেম্বারের সিনিয়র সহসভাপতি শাহারিন হক মালিককে সংবর্ধনা ও বেসিক বিউটিফিকেশন প্রশিক্ষনার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিলীপ কুমার আগরওয়ালা এবং সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা চেম্বারের সভাপতি ইয়াকুব হোসেন মালিক।

প্রধান অতিথি বলেন, চুয়াডাঙ্গা চেম্বারের সিনিয়র সহসভাপতি শাহারিন হক মালিকই তার উদাহরণ। তিনি আরও বলেন চুয়াডাঙ্গা চেম্বার থেকে চেম্বারের সিনিয়র সহসভাপতি শাহারিন হক মালিক জাতিসংঘের ৭১তম অধিবেশনে শেখ হাসিনার সফরসঙ্গী হওয়ার গৌরব অর্জন করায় চুয়াডাঙ্গা চেম্বার গর্বিত। শুধু চেম্বার গর্বিত নয়, তার এই অর্জনে জেলাবাসীই গর্বিত। তিনি বলেন আমি এই চেম্বার থেকে এফবিসিসিআই’র পরিচালক পদে নির্বাচিত হয়েছি এজন্য চেম্বারের সকল নেতৃবৃন্দের কাছে আমি কৃতজ্ঞ। তিনি আরও বলেন চুয়াডাঙ্গা চেম্বারের মান উত্তোরত্তর বৃদ্ধি পাচ্ছে আমি আশাবাদী চেম্বারের এই কৃতিত্ব ধারাবাহিকভাবে বজায় থাকবে এজন্য প্রয়োজন সকলের ঐকান্তিক প্রচেষ্টা ও সততার সাথে দায়িত্ব পালন করা। তিনি চেম্বারের বর্তমান কমিটিকে সততার সাথে চেম্বার পরিচালনার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। চেম্বারের উন্নয়নের জন্য আমি সব সময় পাশে থাকবো। এ সময় চেম্বার ভবনের অবকাঠামো উন্নয়নে ৪তলা ভবন নির্মাণ করে দেয়ার ঘোষণা দেন।

এরপর প্রধান অতিথি চেম্বারের সিনিয়র সহসভাপতি শাহারিন হক মালিককে সম্মাননা স্মারক তুলে দেন। চেম্বার নেতৃবৃন্দও প্রধান অতিথিকে শুভেচ্ছা স্মারক ও ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। এ সময় সংবর্ধিত অতিথি শাহারিন হক মালিক তার স্মৃতিচারণমূলক বক্তব্যে বলেন। আমি জাতিসংঘের ৭১তম অধিবেশনে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যাওয়ার সুযোগ পাওয়ায় এফবিসিআই’র সকল কর্মকর্তা ও বিশেষ করে চুয়াডাঙ্গা চেম্বারের সভাপতি ইয়াকুব হোসেন মালিকসহ সকল নেতৃবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করি।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় ও এফবিসিসিআই কর্তৃক আয়োজিত বেসিক বিউটিফিকেশন প্রশিক্ষণার্থীদের মাঝে প্রধান অতিথি দিলীপ কুমার আগারওয়ালা পুরস্কার বিতরণ করেন। এ সময় তিনি বলেন সপ্তাহব্যাপী প্রশিক্ষণ নিয়েই আপনারা আপনাদের বিউটিফিকেশনের কাজ পরিচালনা করতে পারবেন। বর্তমানে বিউটিশিয়ান কার্যক্রম পরিচালনা করে অনেকে স্বাবলম্বী হয়েছেন আশা করি আপনারাও এটিকে কাজে লাগিয়ে নিজেদের পায়ে দাঁড়াতে সক্ষম হবেন। এ সময় ২০ জন বিউটিফিকেশনকে পুরস্কৃত করা হয়।

উল্লেখ্য যে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং এফবিসিসিআর যৌথ উদ্যোগে গত ২৮ মে থেকে ৪ জুন পর্যন্ত ৮ দিন ব্যাপী চুয়াডাঙ্গা চেম্বারে বেসিক বিউটিফিকেশন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি তার অভিজ্ঞতা থেকে বলেন আধুনিক যুগের মানুষের চিন্তা-চেতনার উন্মেষ ঘটলেও নীতি-নৈতিকতার দিক থেকে মানুষ অনেক পিছিয়ে পড়ছে। বিশেষ করে পারস্পারিক সম্প্রীতি ক্রমেই হ্রাস পাচ্ছে। একজন মানুষ বিপদে পড়লে তাকে সহযোগিতা করার জন্য কেউ এগিয়ে আসছে না। এমন সামাজিক পরিস্থিতিতে ভবিষ্যত প্রজন্ম ও দেশের সার্থে আমাদের সবাইকে এগিয়ে আসা উচিত বলে আমি মনে করি। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চেম্বারের পরিচালক তাজুল ইসলাম এবং অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন পরিচালক হারুন অর রশিদ। এ সময় উপস্থিত ছিলেন জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ চেম্বারের সহসভাপতি মঞ্জুরুল আলম মালিক লার্জ, পরিচালক সালাউদ্দিন মো. মর্ত্তুজা, এ.কে.এম সালাউদ্দিন মিঠু, আরিফ হোসেন জোয়ার্দ্দার সোনা, সুরেশ কুমার আগরওয়ালা ও কিশোর কুমার কুণ্ডু। অনুষ্ঠানটি পরিচালনা করেন চুয়াডাঙ্গা চেম্বারের সচিব সাংবাদিক খাইরুল ইসলাম।