দৌলতপুরের আদাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে অনিয়মও দুর্নীতির মাধ্যমে প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগ

 

 

দৌলতপুর প্রতিনিধি:কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের মেয়াদোত্তীর্ণ ম্যানেজিং কমিটি আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রাপ্ত অভিযোগে জানাযায়, আদাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক জুলফিকার রহমানের দায়ের করা হাইকোর্টে রিট আবেদন নিস্পত্তি না হওয়া ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ না দেয়ার নির্দেশ দেন হাইকোর্ট। এছাড়া ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ গত ২০১২ সালের ১৫ মে শেষ হলেও অদ্যবধি নতুন কোনো কার্যকরি কমিটি গঠন না করেই পূর্ববর্তী কমিটির সভাপতি গোলাম জাকারিয়া গায়ের জোরে সভাপতি হিসাবে বহাল রয়েছেনএবং বিপুল অংকের অর্থের বিনিময়ে সরকারি বিধি মোতাবেক যোগ্যতা না থাকা সত্ত্বেও প্রধান শিক্ষক হিসাবে মিজানুর রহমান ও শহিদুল ইসলামকে সহকারী প্রধান শিক্ষক হিসাবে গত ৫ আগস্ট নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

বিদ্যালয়ের সাধারণ শিক্ষক কর্মচারী ও ম্যানেজিং কমিটির সদস্যরা জানান, তথাকথিত ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম জাকারিয়া বিপুল অংকের টাকার বিনিময়ে গোপনে বিজ্ঞপ্তি দিয়ে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে। অবৈধ কমিটির বিরুদ্ধে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ ও অবৈধভাবে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক নিয়োগ বাতিলের জন্য ওই বিদ্যালয়ের সাধারণ শিক্ষকগণ ও ম্যানেজিং কমিটির সদস্যরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অভিযোগ প্রেরণ করেছেন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারুক আহমেদ জানান, বিধি মোতাবেক কাগজপত্র সঠিক পাওয়ায় নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আদালতের নিষেধাজ্ঞার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমার কিছু জানা নেই।