দেশেল টুকিটাকি : বাজেটে ব্যাপক দুর্নীতির সুযোগ করে দিয়েছে: খালেদা জিয়া

 

বাজেটে ব্যাপক দুর্নীতির সুযোগ করে দিয়েছে: খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার: প্রস্তাবিত বাজেটে ক্ষমতাসীনদের ব্যাপক দুর্নীতি করার সুযোগ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেন, আপনারা জানেন দেশের আজ  কী অবস্থা। দেশের মানুষ নানা সমস্যায় রয়েছে। সরকার একটি বাজেট দিয়েছে। যেভাবে কর বসানো হয়েছে জিনিসপত্রে দাম আরও বাড়বে এবং দুর্নীতি করার আরও ব্যাপক সুযোগ করে দিয়েছে। গতকাল শনিবার ইফতারের আগে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে এক টুইটবার্তায় খালেদা জিয়া বলেন, এই নিষ্ঠুর বাজেট সাধারণ মানুষের শেষ রক্তবিন্দু পর্যন্ত শুষে নেয়ার শোষক শ্রেণির সর্বশেষ চেষ্টা। প্রতিরোধই মুক্তির একমাত্র পথ। বিএনপির জাতীয় স্থায়ী কমিটি, নির্বাহী কমিটি, জেলা ও মহানগর কমিটি অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাদের সম্মানে এ ইফতারের আয়োজন করেন খালেদা জিয়া।

 

বিএনপির মুখে বাজেট নিয়ে দুর্নীতির কথা মানায় না : কাদের

স্টাফ রিপোর্টার: দুর্নীতিতে যারা পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে, তাদের মুখে বাজেট নিয়ে দুর্নীতির কথা মানায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ওবায়দুর কাদের বলেন, তারা (বিএনপি) ঢাকায় বসে ফটোসেশন করে। বিএনপি জনগণের দুর্দিনে পাশে না দাঁড়িয়ে সরকারের সমালোচনায় ব্যস্ত হয়ে পড়েছে। গতকাল শনিবার দুপুরে চট্টগ্রামের মহেশখালীর মাতারবাড়ী ও ধলঘাটায় ঘূর্ণিঝড় মোরা আক্রান্তদের ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন সেতুমন্ত্রী। সব দুর্যোগে আওয়ামী লীগই জনগণের পাশে থাকে উল্লেখ করে দলের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সাধারণ মানুষের দুঃখ দুর্দশার কথা আমরাই বুঝি। কারণ আওয়ামী লীগ দরিদ্রবান্ধব সরকার। তাই দুর্গতদের খবর নিতে আমরা উপকূলে ছুটে এসেছি।