দেশের টুকিটাকি : আড়াই বছরের শিশু কি জঙ্গি হয়? সরকারকে কাদের সিদ্দিকী

আড়াই বছরের শিশু কি জঙ্গি হয়? সরকারকে কাদের সিদ্দিকী

স্টাফ রিপোর্টার: কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, সিলেটের জঙ্গি আস্তানায় সাত জঙ্গিকে গুলি করে মারা হয়েছে। বোকা সরকার সেই জঙ্গিদের ডিএনএ টেস্ট করে নাকি জঙ্গি নির্বাচন করবে। ডিএনএ টেস্ট করে জঙ্গি নির্বাচন করা যায় না, উত্তরাধিকার নির্বাচন করা যায়। বোমা মেরেছে বলে জঙ্গি হিসেবে তারা মহিলাকে মেরেছে, আড়াই বছরের শিশুকেও মেরেছে। এ সময় তিনি বর্তমান সরকারের উদ্দেশে বলেন, আড়াই বছরের শিশুও কি জঙ্গি হয়? মায়ের কোলের শিশুও আজকাল জঙ্গি হয়? সরকারকে এর জবাব দিতে হবে। গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলার দাড়িয়াপুর এসএ উচ্চ বিদ্যালয় মাঠে আগামী ১৬ এপ্রিল অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ওই শিশুকে বাঁচাতে যদি সাতজন মিলিটারিও মারা যেতো তবুও ওই শিশুকে বাঁচানো উচিত ছিলো। এদেশকে সর্বনাশ করে দেয়া হয়েছে।

 

পুকুরে ডুবে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদুল্লাহ হলের পুকুরে গোসল করতে নেমে পানিতে তলিয়ে বায়জিদ বোস্তামি (২০) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের ফলিত পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ছিলেন। গতকাল বুধবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। ঠাকুরগাঁও জেলার রুহিয়ার ফাকাবাড়িতে তার গ্রামের বাড়ি বলে জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এম আমজাদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা জানতে পেরেছি বৃষ্টির সময় বন্ধুরা মিলে খেলা করছিলো। পরে সে একাই গোসল করতে নামে। মাঝপথে গিয়ে টায়ার্ড হয়ে গেলে ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যান। সেখানে সন্ধ্যা পৌনে ৭টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

স্কুলে পিস্তল উঁচিয়ে দুই শিক্ষককে পেটালেন .লীগ নেতা

স্টাফ রিপোর্টার: রাজশাহীর দুর্গাপুরে না জানিয়ে পরিচালনা কমিটির তালিকা করায় স্কুলে ঢুকে পিস্তল উঁচিয়ে প্রধান শিক্ষকসহ তিনজনকে পিটিয়ে আহত করেছেন এক আওয়ামী লীগ নেতা ও তার লোকজন। গতকাল বুধবার উপজেলার কালীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল মজিদ সরদার ও তার লোকজন এ কাণ্ড ঘটান। আহতরা হলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন (৫৫), সহকারী শিক্ষক (শরীর চর্চা) সাইফুল ইসলাম (৪০) ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির ছেলে রবিউল ইসলাম (৪২)। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। পুলিশ ও স্কুলের শিক্ষকরা জানান, গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল মজিদ সরদার লোকজন নিয়ে বিদ্যালয়ে ঢুকে অতর্কিত হামলা চালান। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ আরও দুইজনকে মারধর করেন তারা।

 

লালমনিরহাটে বিদ্যুতস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার: লালমনিরহাটের হাতীবান্ধায় বিদ্যুতস্পৃষ্টে চার শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের মধ্যম কাদমা গ্রামে ছেঁড়া তারে বিদ্যুত সংযোগ দিতে গিয়ে তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন- উপজেলার ভেলাগুড়ি গ্রামের বিদ্যুত শ্রমিক খোরশেদ আলম (৪০), একই গ্রামের ফেরদৌস হোসেন (৩৫), মধ্যম কাদমা গ্রামের মিল্টন হোসেন (৩২), ও উকিল হোসেন (৩৫)। ভেলাগুড়ি ইউপি চেয়ারম্যান মহির উদ্দিন জানান, বেলা সাড়ে ১১টার দিকে বৈদ্যুতিক খুঁটি থেকে ছিঁড়ে পড়া একটি তার সংযোগ দিতে যান চার শ্রমিক। এ সময় উকিল নামের এক শ্রমিক খুঁটিতে ওঠেন আর বাকি তিনজন তাকে ধরে থাকে। কিন্তু হঠাৎ করেই ওই তার বিদ্যুতায়িত হলে চার শ্রমিকই স্পৃষ্ট হন। চার শ্রমিককে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতাল নিয়ে যাওয়ার পথে প্রথমে খোরশেদ, মিল্টন ও ফেরদৌস মারা যান। পরে অপর শ্রমিক উকিল হোসেনও মারা যান বলে জানান তিনি।