দেশের টুকিটাকি : যশোরে অস্ত্র-গুলিসহ বোরকাপরা নারী পাকড়াও

যশোরে অস্ত্র-গুলিসহ বোরকাপরা নারী পাকড়াও

যশোর প্রতিনিধি: যশোরে অস্ত্র, গুলি ও ম্যাগজিনসহ নাসরিন আক্তার দিবা (৩০) নামে এক নারীকে আটক করেছে র‌্যাব। গতকাল শুক্রবার দুপুরে শহরের মণিহার এলাকার জনি ভ্যারাইটি স্টোরের সামনে থেকে বোরকা পরিহিত অবস্থায় তাকে আটক করা হয়। নাসরিন আক্তার দিবা বাগেরহাট সদর থানার হাড়িখালী গ্রামের জাহাঙ্গীর হোসেন ওরফে আল-আমিনের স্ত্রী বলে র‌্যাবের কাছে পরিচয় দিয়েছেন। র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার মেজর আবদুল্লাহ আল মেহেদী জানান, বোরকা পরা এক নারী ব্যাগে অস্ত্র বহন করে যশোর থেকে বাগেরহাটে যাচ্ছে মর্মে তারা গোপন সংবাদ পান। খবর পেয়ে তারা যশোর শহরের মণিহার এলাকার জনি ভ্যারাইটি স্টোরের সামনে থেকে বোরকা পরিহিত এক নারীকে আটক করেন। জিজ্ঞাসাবাদে অস্ত্র থাকার কথা তিনি স্বীকার করেন। তার কাছে থাকা কালো রংয়ের স্কুল ব্যাগের ভেতর থেকে লাল প্রিন্টের কাপড়ে মোড়ানো একটি পিস্তল, এক রাউন্ড গুলি, ম্যাগজিন, একটি ওয়ের্স্টান মোবাইল সেট, ৩ হাজার ১৩০ টাকা জব্দ করা হয়।

লালপুরে ট্রাক-ভ্যান সংঘর্ষের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫

স্টাফ রিপোর্টার: নাটোরের লালপুর উপজেলার ঈশ্বরদী-বাঘা সড়কের উত্তর লালপুরে মিনি ট্রাক ও চার্জার ভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় আরো এক ভ্যান যাত্রীর মৃত্যু হয়েছে। নিহতের নাম রঞ্জু (২৫)। আহত অবস্থায় তাকে রাজশাহী হাসপাতালে নেয়ার পথে দুপুরে তার মৃত্যু হয়। তিনি সিরাজগঞ্জ সদরের রাজন আলীর ছেলে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচজন। আজ শুক্রবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, লালপুর থেকে সাত জন যাত্রী নিয়ে একটি চার্জার ভ্যান ঈশ্বরদী যাওয়ার সময় বিপরিত দিক থেকে আসা মিনি ট্রাকের (ঢাকা মেট্রো- ১৮-৮২০১) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ভ্যান চালক আমিরুল (৪৫), জিল্লুর (৫২), জহুরুল (৫২) ও অজ্ঞাত নামা এক যাত্রী ঘটনাস্থলেই মারা যান। নিহত আমিরুল উত্তর লালপুর গ্রামের মৃত তারি প্রামানিকের ছেলে, জিল্লুর সিরাজগঞ্জ সদরের মৃত জয়নুল ইসলামের ছেলে, বাচ্চু সিরাজগঞ্জ সদরের জুগিয়াপাড়ার বাচ্চু আলীর ছেলে। অপর জনের পরিচয় মেলেনি। আহতদের দক্ষিণ লালপুর গ্রামের আক্তার আলীর ছেলে রাবিকে (২২) লালপুর হাসপাতালে এবং অপর চার জনকে রাজশাহী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

থাপ্পড়ে পুলিশের কানের পর্দা ফাটানো ছাত্রলীগ নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার: পুলিশ সদস্যকে থাপ্পড় দিয়ে কানের পর্দা ফাটিয়ে দেয়া মামলার আসামি আক্তার হোসেনকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। গত বৃহস্পতিবার রাতে মালয়েশিয়ায় পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতার করে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়। শরীয়তপুর জেলা পুলিশ গতকাল শুক্রবার তাকে শরীয়তপুর নিয়েছে। শরীয়তপুরের পুলিশ সুপার (এসপি) সাইফুল্লাহ আল মামুন বলেন, জেলা পুলিশের তথ্য অনুযায়ী ইমিগ্রেশন পুলিশ আক্তার হোসেনকে গ্রেফতার করে। তিনি মালয়েশিয়ায় পালিয়ে যাচ্ছিলেন। পুলিশ জানায়, ১ নভেম্বর শরীয়তপুর সদর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আক্তার হোসেন সদর হাসপাতালের চিকিৎসক দেবাশীষ সাহার কক্ষে যান। একটি চিকিৎসা সনদ প্রদান নিয়ে তার সঙ্গে কথা-কাটাকাটি হয়। এ সময় সেখানে চিকিৎসা নিতে আসা পুলিশের নায়েক সেলিম মাতুব্বর প্রতিবাদ করেন। তখন আক্তার তাকে মারধর করেন। তার থাপ্পড়ে পুলিশ সদস্যের কানের পর্দা ফেটে যায়।

ভাইবার-হোয়াটসঅ্যাপ-ইমো নিয়ে নতুন সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার: ভাইবার, হোয়াটসঅ্যাপ ও ইমোর মত স্মার্টফোন অ্যাপে ভয়েস কল সুবিধার কারণে ব্যবসায় মার খাছে বিটিআরটি। এনিয়ে দু-এক মাসের মধ্যে একটি সিদ্ধান্তে আসতে চায় সংস্থাটি। গতকাল শুক্রবার বিটিআরসি কার্যালয়ে অবৈধ ভিওআইপি ও সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ এসব কথা বলেন। তিনি বলেন, শুধু অবৈধ ভিওআইপির কারণেই নয়, ভাইবার, হোয়াটসঅ্যাপ, ইমোর মত স্মার্টফোন অ্যাপে ভয়েস কল সুবিধার কারণে আন্তর্জাতিক ফোনকল ব্যবসায় বাংলাদেশ মার খাচ্ছে। আন্তর্জাতিক কলরেট বৃদ্ধির পর বৈধ কলের পরিমাণ কমে এসেছে উল্লেখ করে শাহজাহান মাহমুদ জানান, আন্তর্জাতিক কল টার্মিনেশন রেট বাড়ানোর আগে বৈধ পথে গড়ে দিনে ১২ কোটি মিনিট ইনকামিং কল দেশে আসত। ২০১৫ সালের আগস্টে কল টার্মিনেশন রেট দেড় সেন্ট থেকে বাড়িয়ে দুই সেন্ট করার পর এখন তা সাত কোটি মিনিটে নেমে এসেছে। তিনি বলেন, কল কমার জন্য দাম বাড়ানোই মূল কারণ না। মোবাইলফোনে ইন্টারনেট সহজলভ্য হয়েছে। তাই স্কাইপ, ভাইবার, হোয়াটসঅ্যাপের মতো ভিওআইপি অ্যাপের মাধ্যমে ভয়েস কলের সুবিধাও জনপ্রিয়তা পাচ্ছে। বৈধ ভয়েস কলের ওপর এর সরাসরি প্রভাব পড়ছে। বিটিআরসি চেয়ারম্যান বলেন, এ বিষয়ে পদক্ষেপ নিতে এখনও নীতিমালা প্রণয়ন করা হয়নি। পৃথিবীর অন্যান্য এ বিষয়ে কী করছে তা জানার চেষ্টা করছি।