দেশের টুকিটাকি : চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ সারাদে‌শে ১৫ মে থে‌কে টিসিবির পণ্য বিক্রি শুরু

চুয়াডাঙ্গামেহেরপুরসহ সারাদে‌শে ১৫ মে থে‌কে টিসিবির পণ্য বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার: পবিত্র রমজান উপলক্ষে ১৫ মে থেকে ঢাকাসহ সারাদে‌শে স্বল্প মূল্যে ‌টি‌সি‌বি পণ্য বিক্রি করবে। গতকাল রোববার দুপুরে রমজান উপলক্ষে সচিবালয়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যালোচনা সভায় টিসিবির চেয়ারম্যান আবু সালেহ মো. গোলাম আম্বিয়া এ তথ্য জানান। তি‌নি জানান, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ মে থেকে রোজা শুরু হবে। রমজা‌ন উপল‌ক্ষে ১৫ মে থেকে আমরা পণ্য বি‌ক্রি শুরু করবো। এ বছর মোট ২ হাজার ৮১১ জন ডিলার থাকবে। সারাদেশে সর্বমোট ১৮৫টি ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। এর মধ্যে ঢাকায় ৩৩টি, চট্টগ্রামে থাকবে ১০টি, অন্য বিভাগীয় শহরে ৫টি করে এবং অন্য জেলা শহরগুলোতে ২টি করে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি হবে।

 

স্বামীর গালে থাপ্পড় মেরে নিয়ে যান

স্টাফ রিপোর্টার: জয়পুরহাটের আক্কেলপুরে পুলিশ তাস খেলার অপরাধে তিনজনকে আটক করে থানায় নেয়। থানা থেকে ছাড়িয়ে নিতে গেলে ওসি ওই তিনজনের গালে তাদের স্ত্রীদের থাপ্পড় মারতে বলেন। সেটা না করায় স্ত্রীদের সামনে ওই তিনজনকে কান ধরে ওঠবস করিয়ে ছেড়ে দেয়া হয়। গতকাল রোববার বেলা সাড়ে এগারোটায় আক্কেলপুর থানার মূল ফটকের কাছে ওই তিনজনকে এ শাস্তি দেয়া হয়েছে। আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, স্বজনদের সিদ্ধান্ত অনুযায়ী এটা করা হয়েছে। তারা আর কখনো তাস খেলবে না বলে স্ত্রীদের সামনে কান ধরে ওঠবস করেছেন। এরপর আটক ব্যক্তিদের ছেড়ে দেয়া হয়েছে।

 

অবশেষে শাকিব বিতর্কের অবসান

স্টাফ রিপোর্টার: অবশেষে ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান ও চলচ্চিত্র পরিচালক সমিতির মধ্যে চলা বিতর্কের অবসান হলো। পরিচালক সমিতির অফিসে হাজির হয়ে দুঃখ প্রকাশ করেছেন শাকিব খান। রাজশাহী থেকে সরাসরি রোববার সন্ধ্যা পৌনে ৬টায় এফডিসিতে পৌঁছান শাকিব। এরপর তাকে নিয়ে বৈঠক হয়। বৈঠক শেষে শাকিব খান দুঃখ প্রকাশ করেন। এ সময় শাকিব খান বলেন, ‘আমি বেকার এই অর্থে বলেছি যে, ইন্ডাস্ট্রিতে ছবি নির্মাণের হার কমে যাচ্ছে। যেকারণে অনেকেই বেকার হয়ে পড়ছেন এবং আড্ডা মেরে সময় পার করছেন। আমি কাউকে ছোট করতে এ কথা বলিনি। আমার কথায় যদি কেউ কষ্ট পেয়ে থাকেন, তাহলে আমি আন্তরিকভাবে দুঃখিত। প্রসঙ্গত, শাকিব খান কিছুদিন আগে সংবাদমাধ্যমে বলেছেন, এখন যেহেতু বেশি সিনেমা নির্মিত হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও একটু বেশি। পরিচালক সমিতির তালিকায় দেখবেন অনেক পরিচালক। তারা এফডিসিতে আড্ডাও মারছেন, কিন্তু কাজ করছেন কতোজন? এরপরই তাকে নিয়ে বিতর্ক শুরু হয়। চলচ্চিত্র সংশ্লিষ্ট চলচ্চিত্র পরিচালক সমিতি, গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড, ফাইট ডিরেক্টর অ্যাসোসিয়েশন, নৃত্য পরিচালক সমিতি, স্থিরচিত্র গ্রাহক সমিতি, সহকারী চলচ্চিত্র পরিচালক সমিতিসহ আরও কয়েকটি সংগঠন শাকিব খানকে নিয়ে অনির্দিষ্টকালের জন্য কাজ না করার ঘোষণা দেন। শনিবার পরিচালক সমিতিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়।