দেশের টুকিটাকি : খাবারে বিষক্রিয়ায় ভাই-বোনের মৃত্যু

 

স্টাফ রিপোর্টার: রাজধানীর রামপুরার বনশ্রী এলাকার ৪ নম্বর রোডের ৯ নম্বর বাসায় আপন দুই ভাই-বোনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। গতকাল সোমবার বিকেলে এ ঘটনা ঘটে। নিহতরা হলো সিদ্ধেশ্বরীস্থ ভিকারুন নেসা স্কুল অ্যান্ড কলেজের ৭ম শ্রেণির শিক্ষার্থী নুশরাত জাহান অরণী (১৪) ও হলিক্রিসেন্ট স্কুলের নার্সারির শিক্ষার্থী আলভী আমান (৬)। নিহত অরণী ও আলভীর খালা আফরোজা মালেক নীলা জানান, অরণী ও আলভীর বাবা আমান উল্লাহ এবং মা মাহফুজা মালেক জেসমিনসহ চারজন গত রোববার রাতে একটি রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া করে। সেখানে কিছু খাবার অবশিষ্ট হলে তা প্যাকেটে করে বাসায় নিয়ে আসে। অবশিষ্ট সেই খাবার দুই ভাই-বোন সোমবার দুপুরে খায়।

সোনারগাঁওয়ে ট্যাঙ্কে পড়ে ২ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার: সোনারগাঁও উপজেলার হাতুড়াপাড়া এলাকায় পোড়া মবিলের ট্যাঙ্কে পড়ে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুরে মেসার্স চাঁন অ্যান্ড সূর্য্য ফিলিং স্টেশনের মালিকানাধীন মেসার্স ময়না ট্রেডিংয়ের পোড়া মবিলের ট্যাঙ্কে পড়ে ২ শ্রমিকের মৃত্যু হয়। বিকেল ৫টার দিকে ঢাকা সদর দফতর ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে ওই ট্যাংক থেকে ২ শ্রমিকের লাশ উদ্ধার করে। নিহতরা হলেন শ্রমিক মাসুম মিয়া (৩৫) ও নিরাপত্তা প্রহরী মোহাম্মদ হান্নান (৪০)। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মেসার্স চাঁন অ্যান্ড সূর্য্য নামের একটি ফিলিং স্টেশনের অঙ্গ প্রতিষ্ঠান মেসার্স ময়না ট্রেডিং দীর্ঘদিন ধরে অবৈধভাবে পোড়া মবিলের ব্যবসা করে আসছিলো। সোমবার বেলা ১টার দিকে মেসার্স ময়না ট্রেডিংয়ের মজুতকৃত পোড়া মবিলের ট্যাঙ্কে কাজ করার সময় হঠাৎ পড়ে যায় মাসুম নামের এক শ্রমিক। পরে মালিক পক্ষ বিষয়টি টের পেয়ে নিরাপত্তা প্রহরী হান্নানকে ডেকে আনে। পরে হান্নানের ইচ্ছার বিরুদ্ধে মালিকপক্ষ তাকে ট্যাঙ্কে নামিয়ে মাসুমকে উদ্ধার করতে বাধ্য করে। এ সময় ট্যাঙ্কে নামা হান্নানও নিখোঁজ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রধান কার্যালয়ের টিম লিডার আলাউদ্দিনের নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম এসে বিকেল সাড়ে ৫টার দিকে দুজনের লাশ উদ্ধার করে। উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য নিহতদের মৃতদেহ নারায়ণগঞ্জ জেলা হাসপাতালমর্গে প্রেরণ করেছে পুলিশ।

ফাহমিদা নবীর সাথে গান গাইলেন কোহলি

স্টাফ রিপোর্টার: শুধু ব্যাটিং ক্রিজে নয়, গানের মঞ্চেও বেশ পারদর্শী ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি। তার গানের প্রতিভাই ধরা পড়ল গত রোববার রাতে। ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন দেশটির ক্রিকেটারদের নিয়ে একটি অনুষ্ঠান আয়োজন করে। সেই অনুষ্ঠানেই গান গাইছিলেন বাংলাদেশের শিল্পী ফাহমিদা নবী। অনুষ্ঠানের এক পর্যায়ে বলিউডের জনপ্রিয় গান ‘যো ওয়াদা কিয়া য়ো নিভানা পাড়েগা’ গাওয়া শুরু করেন ফাহমিদা। এই গানটি বিরাট কোহলির বেশ পছন্দের। আর তাই নিজেকে সামলাতে না পেরে মঞ্চে উঠে পড়েন কোহলি। মঞ্চে গান গাওয়া শুরু করেন ফাহমিদার সাথে।

স্ত্রীকে দেয়া তালাকনামা প্রত্যাহার করলেন রুমি

স্টাফ রিপোর্টার: আবার নতুনভাবে সংসার জীবন শুরু করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী আরফিন রুমি। স্ত্রী কামরুননেসাকে দেয়া তালাকানাম প্রত্যাহার করেছেন। গত ৩১ জানুয়ারি স্ত্রীকে তালাকনামা পাঠিয়েছিলেন তিনি। সে সময় মিডিয়াতেও বিষয়টি নিয়ে কথা বলেন এই সংগীতশিল্পী। এবার বিচ্ছেদের রেশ কাটতে না কাটতেই তালাকনামা প্রত্যাহার করলেন রুমি। এখন আবারও একসাথে বসবাস শুরু করছেন রুমি ও কামরুননেসা। এ প্রসঙ্গে আরফিন রুমি বলেন, তালাকনামা প্রত্যাহার করে নিয়েছি। সবার দোয়ায় আমরা আবারও একসাথে সংসার শুরু করেছি। এরই মধ্যে নিজের ফেসবুক প্রোফাইলেও নিজের সাথে তার স্ত্রীর ছবি আপলোড করেছেন রুমি।